Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপবৃত্তির সঙ্গে আরও ১ হাজার টাকা পাবে শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ এপ্রিল ২০২১ ১৮:১০

ঢাকা: উপবৃত্তির বকেয়া টাকা দেওয়ার সিদ্ধান্ত আগেই হয়েছে। এবার প্রাথমিকের শিক্ষার্থীদের কিট অ্যালাউন্স বাবদ আরও এক হাজার টাকা অগ্রিম দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এই টাকায় শিক্ষার্থীরা জামা, জুতা ও ব্যাগ কিনবে।

সরকারের পক্ষ থেকে দেওয়া এই টাকা শিগগিরই অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে চলে যাবে বলে জানিয়েছে উপবৃত্তি প্রকল্প। এর জন্য ৯ মে থেকে শুরু হবে তথ্য অন্তর্ভুক্তি। ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদের পিইএসপি পোর্টালে ২৫ মে পর্যন্ত তথ্য অন্তর্ভুক্ত করা যাবে।

বিজ্ঞাপন

এ বিষয়ে বুধবার (২৮ এপ্রিল) প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে একটি আদেশ প্রকাশিত হয়েছে।

ওই আদেশে বলা হয়েছে, ২০২০-২১ অর্থবছরের তৃতীয় ও চতুর্থ কিস্তির উপবৃত্তির টাকা যথাসময়ে বিতরণের জন্য উপবৃত্তি প্রকল্পভুক্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের মাধ্যমে আগামী ৯ মে থেকে ২৫ মে পর্যন্ত পিইএসপি পোর্টালে প্রয়োজনীয় তথ্য (কিট অ্যালাউন্সের কিস্তিভিত্তিক চাহিদা) এন্ট্রির বিষয়টি নিশ্চিত করতে অনুরোধ করা হলো। নগদ কর্তৃপক্ষ আগামী ৯ মের আগেই পিইএসপি পোর্টাল উন্মুক্তকরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

২০২০-২১ অর্থবছরের প্রথম ও দ্বিতীয় কিস্তির (জুলাই-২০ থেকে ডিসেম্বর-২০) উপবৃত্তির টাকা বিতরণের লক্ষ্যে সুবিধাভোগী শিক্ষার্থী, অভিভাবকদের তথ্য এবং চাহিদাসহ প্রয়োজনীয় তথ্য পিইএসপি পোর্টালে এন্ট্রির কাজ শেষ হয়েছে। অচিরেই সুবিধাভোগী অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে ২০২০-২১ অর্থবছরের প্রথম ও দ্বিতীয় কিত্তির উপবৃত্তির টাকা বিতরণ করা হবে।

আগামী ৩০ জুন প্রকল্পের মেয়াদ শেষ হবে। অর্থবছরের বিধানের কারণে বর্ণিত তৃতীয় ও চতুর্থ কিস্তির উপবৃত্তির টাকা বিতরণ সংক্রান্ত ডাটা এন্ট্রির কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার কোনো বিকল্প নেই। উপবৃত্তি প্রাপ্য প্রত্যেক শিক্ষার্থী ২০২০-২১ অর্থবছরের তৃতীয় কিস্তিতে উপবৃত্তির টাকার সঙ্গে অতিরিক্ত এক হাজার টাকা কিট অ্যালাউন্স পাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিটিএম

১০০০ টাকা উপবৃত্তি কিট অ্যালাউন্স প্রাথমিকের শিক্ষার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর