Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে: ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ এপ্রিল ২০২১ ১৯:২০

ঢাকা: আওয়ামী লীগের নেতাকর্মীদের যেকোনো কঠিন পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে বলেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগের সব পর্যায়ের নেতাকর্মীকে জাতীয় দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর জন্য বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশ রয়েছে। এই রাষ্ট্র সকবল দুর্যোগ এখনো সফলভাবে মোকাবিলা করছে,। কারণ জননেত্রী শেখ হাসিনা তার মেধা, সততা, সাহস, পারদর্শিতা ও কঠোর পরিশ্রম দিয়ে জাতির পাশে অতন্দ্র প্রহরীর মতো দাঁড়িয়ে আছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির উদ্যোগে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বর্তমানে আমাদের সামনে চ্যালেঞ্জ দু’টি— করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ কার্যকরভাবে মোকাবিলা করা; এবং সাম্প্রদায়িক ও ধর্মান্ধ গোষ্ঠীসহ রাষ্ট্রবিরোধী সব গোষ্ঠীর ষড়যন্ত্র ও তথ্যসন্ত্রাস মোকাবিলা করা।

এ লক্ষ্যে নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এর জন্য প্রয়োজন কর্মদক্ষতা, কমিটমেন্ট আর কঠোর পরিশ্রম। রাষ্ট্র, সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে যে তথ্যসন্ত্রাস চলছে, তা সর্বোতভাবে মোকাবিলা করতে তিনি তথ্য ও গবেষণা উপকমিটির সদস্যদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ড. মশিউর রহমানের সভাপতিত্বে উপকমিটির ভার্চুয়াল সভায় স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য সচিব ড. সেলিম মাহমুদ।

আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক মাহফুজুর রহমান, ড. শাহজাহান মাহমুদ, সাজ্জাদুল হাসান, অধ্যাপক হেলালুদ্দীন নিজামী, অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, ব্রিগেডিয়ার ডা. মো. শাহজাহান, নওশের রহমান, অধ্যাপক ড. অসীম সরকার, ডা. জাহানারা আরজু, ড. মোহাম্মদ শামসুর রহমান, কৃষিবিদ বদিউজ্জামান বাদশা, আমেনা কোহিনুর, আতাউল মাহমুদ, সৈয়দ আবু তোহা, অ্যাডভোকেট আরেফা পারভীন তাপসী, শেখ আদনান ফাহাদ, রায়হান কবির, ফাহিম শাহরিয়ার, রকিবুদ্দিন আহমেদ ঢালী, মাসুদ পারভেজ খান ইমরান, রাজীব হোসেনসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

ওবায়দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর