Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরমানিটোলার আগুনে দগ্ধ আরও একজনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২১ ০০:৩৮

ঢাকা: পুরান ঢাকার আরমানিটোলার হাজী মুসা ম্যানশনে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ আরও একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার নাম আশিকুজ্জামান এ নিয়ে এ ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়ালো ছয় জনে।

বুধবার (২৮ এপ্রিল) রাত ১১টার দিকে আশিকুজ্জামানের মৃত্যু হয়। শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি। তার স্ত্রী ইশরাত জাহান মুনাও দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন।

আশিকুজ্জামানের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আসাবিক সার্জন ডা. পার্থ শংকর পাল।

তিনি জানান, বাহ্যিকভাবে আশিকুজ্জামান দগ্ধ হননি। তবে তার শ্বাসনালী পুড়ে গিয়েছিল। আর এ কারণেই তাকে বাঁচানো সম্ভব হয়নি।

এর আগে, গত রোববার (২৫ এপ্রিল) সকালে একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাফায়াত হোসেন। তার শ্বাসনালীসহ শরীরের ২৫ শতাংশ দগ্ধ হয়েছিল। হাজী ম্যানশনের আগুনে এই দু’জনেই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আর অগ্নিকাণ্ডের পরপরই ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছিল চার জনের মরদেহ।

গত বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে আরমানিটোলার হাজী মুসা ম্যানশন নামের ভবনটিতে ভয়াবহ আগুন লাগে। ভবনটির নিচ তলায় কেমিক্যালের গোডাউন ও দোকান থাকায় আগুন দ্রুত ভবনটিতে ছড়িয়ে পড়তে থাকে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আরমানিটোলার এই আগুনে ঘটনাস্থল থেকেই চার জনের মরদেহ উদ্ধার করা হয়েছিল। এছাড়া আগুনে দগ্ধ কমপক্ষে ১৩ জনকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে।

সারাবাংলা/এসএসআর/টিআর

আরমানিটোলায় আগুন হাজী মুসা ম্যানশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর