Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীনতা অর্জন সম্ভব হতো না’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২১ ১৭:২২

ঢাকা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর কারণেই আমরা স্বাধীনতা পেয়েছি। তার জন্ম না হলে স্বাধীনতা অর্জন সম্ভব হতো না।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বরিশাল বিশ্ববিদ্যালয়ের কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুরছাত্র কল্যাণ সমিতি আয়োজিত ‘মুজিবনগর সরকার, মুক্তিযুদ্ধ ও তরুণ প্রজন্ম’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল একটাই- তা হলো এদেশের স্বাধীনতা অর্জন। তিনি তার অদম্য, সাহসী ও দৃঢ় নেতৃত্বের মাধ্যমে এদেশের মানুষকে ঐক্যবদ্ধ করতে পেরেছিলেন। তার আপোষহীন মনোভাব ও দূরদর্শী নেতৃত্বের কারণেই এদেশের স্বাধীনতা অর্জন সম্ভব হয়েছিল।

তিনি আরও বলেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি। জাতির পিতার আদর্শে কাজ করে যেতে পারলে দেশকে দ্রুতই উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করা সম্ভব। তাই আমাদের তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর নীতি-আদর্শে অনুপ্রাণিত করে গড়ে তুলতে হবে।

বৃহত্তর কুষ্টিয়া জেলা ছাত্র কল্যাণ সমিতির সভাপতি মো. রোকনুজ্জামনের সভাপতিত্বে অনুষ্ঠানে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন সম্মানিত অতিথি হিসেবে এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ড. মো. খোরশেদ আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সারাবাংলা/জেআর/এসএসএ

জনপ্রশাসনমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর