Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিষোদগার না করে জনগণের পাশে দাঁড়ান’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২১ ১৭:৪২

ফাইল ছবি

ঢাকা: বিষোদগারের রাজনীতি পরিহার করে জনগণের পাশে দাঁড়ানোর জন্য বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, আমি মির্জা ফখরুল সাহেব এবং তার জোটের নেতাদের অনুরোধ জানাবো, প্রতিদিন সরকারের বিষোদগার না করে আওয়ামী লীগ যেভাবে জনগণ ও প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছে, আপনারাও সেভাবে জনগণের পাশে দাঁড়ান। আসুন আমরা একসঙ্গে জনগণের জন্য কাজ করি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে ড. হাছান বলেন, আমাদের দরজা খোলা আছে, আমরা একসঙ্গে জনগণের জন্য কাজ করতে পারি। কিন্তু আপনারা জনগণের পাশে দাঁড়াবেন না আর প্রতিদিন মিথ্যাচার করবেন, গুজব রটাবেন এটা বরদাশত করা যাবে না, কারণ অসত্য কখনও গ্রহণযোগ্য নয়।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার খেটে খাওয়া মানুষের সরকার, আওয়ামী লীগ সরকার গরীব-মেহনতি মানুষের সরকার। সেই কারণে আওয়ামী লীগ সরকার এবং তার দল আজকে খেটে খাওয়া মেহনতি প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছে। অন্যদিকে বিএনপি এবং তাদের কিছু মিত্র যারা কখনও ২০ দলীয় জোট আবার কখনও ঐক্যজোট—নানা নামে আবির্ভূত হয়, তাদের নিজেদের মধ্যে ঐক্য নাই, তারা জনগণের পাশেও নাই।

তথ্যমন্ত্রী বলেন, আবার যারা নাগরিক ঐক্যের নামে পর্দার অন্তরালে থেকে ভার্চুয়ালি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আর মাঝে মধ্যে ছিঁটেফোঁটা কয়েকজনকে নিয়ে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন, তাদের মানববন্ধনে লোকসংখ্যা দেখে আমাদের লজ্জা লাগে, মনে হয়— ‘ছোট পরিবার, সুখী পরিবার’।

নাগরিক ঐক্যের মানববন্ধনে একশ’ লোকও হয় না, অথচ সরকারের বিরুদ্ধে তারা বিষোদগার করে— উল্লেখ করে ড. হাছান বলেন, সরকারের বিরুদ্ধে অহেতুক সমালোচনা না করে আসুন জনগণের পাশে দাঁড়ান। জনগণকে সহায়তা করাই এখন একমাত্র রাজনীতি হওয়া বাঞ্ছনীয়।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আজাহার আলীর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সহসভাপতি অ্যাডভোকেট নূরুল আমীন রুহুল, সহ-সভাপতি শরফুদ্দিন আহম্মেদ সেন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক মুর্শেদ কামাল, প্রচার সম্পাদক আকতার হোসেন, ঢাকা মহানগর উত্তর মহিলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিতু আক্তার প্রমুখ। এসময় স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে দুই শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদ উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

তথ্যমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর