Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সময়ের আগেই প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ অব্যহত রাখতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২১ ১৭:৫৭

ঢাকা: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত সময়ের আগেই প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ অব্যহত রাখতে হবে। এডিপি বা আরএডিপি বাস্তবায়নের শতভাগ অর্জন যেন কাঙ্ক্ষিতভাবেই হয়।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পগুলোর জুলাই ২০২০ থেকে মার্চ ২০২১ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বিদ্যুৎ বিভাগের কাজের প্রচার বাড়াতে হবে। সোশ্যাল মিডিয়াতে প্রতিক্রিয়া (রেসপন্স) নেই বললেই চলে। গ্রাহকদের সঙ্গে যোগাযোগ বাড়ানো প্রয়োজন। এডিপি বাস্তবায়নের অগ্রগতি এখন পর্যন্ত ভালোই বলা চলে।’

সভায় জানানো হয়, ২০২০-২১ অর্থবছরে বিদ্যুৎ বিভাগ ৯৮টি প্রকল্প বাস্তাবায়ন করছে, যার মধ্যে বিনিয়োগ প্রকল্প ৮২টি, টিএ প্রকল্প ১০টি এবং নিজস্ব অর্থায়নে ৬টি প্রকল্প রয়েছে। এডিপিতে বরাদ্দ ছিল ২৪ হাজার ৭৬৮ দশমিক ২২ কোটি টাকা। মার্চ ২০২১ পর্যন্ত ব্যয় হয়েছে ১৩ হাজার ৫০৩ দশমিক ৩৮ কোটি টাকা। আর্থিক অগ্রগতি ৫৪ দশমকি ৭০ শতাংশ ও ভৌত অগ্রগতি ৬১ দশমিক ৯৭ শতাংশ হয়েছে। এছাড়া জাতীয় অগ্রগতি ৪১ দশমিক ৯২ শতাংশ।

ভার্চুয়াল এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.), পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন এবং বিদ্যুৎ বিভাগের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের দফতর প্রধানরা সংযুক্ত থেকে বক্তব্য দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

অব্যাহত উদ্যোগ প্রকল্প বাস্তবায়ন

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর