Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কৃষকের পাশে সাংবাদিক নেতা কবির খান

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২১ ১৯:০১

ঢাকা: দরিদ্র কৃষকের ধান কেটে দিয়ে পাশে দাঁড়ালেন সাংবাদিক নেতা ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান। তার নেতৃত্বে তারই নিজ এলাকা ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মোক্ষপুর ইউনিয়নের সানকীভাঙ্গা গ্রামে এক কৃষকের ধান কেটে ফসল বাড়িতে তুলে দিয়েছে স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) কবির আহমেদ খানের নেতৃত্ব ৫০ জনের একটি দল স্বতঃপ্রণোদিত হয়ে ওই কৃষকের দুই বিঘা জমির ধান কেটে ঘরে ফসল তুলে দেন।

বিজ্ঞাপন

কৃষকের ধান কেটে দেওয়ার আগে এলাকার সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন সাংবাদিক কবির আহমেদ খান। পরে দল বেধে ধান কাটতে যান। সকাল থেকে দুপুর অবধি দুই বিঘা জমির ধান কাটা চলে।

সাংবাদিক নেতা কবির আহমেদ খান সারাবাংলাকে বলেন, আমরা কৃষকের দুই বিঘা জমির ধান কেটে দিয়েছি। বাড়িতে ধান উঠিয়ে দিয়েছে। কৃষকের পাশে দাঁড়ানোর এই কর্মসূচিতে স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ ও কৃষক লীগের নেতারা অংশ নেন। কৃষকের পাশে সবার এভাবে এগিয়ে আসা উচিত। সবাই এগিয়ে আসলে উৎসব আনন্দের সঙ্গে ধান কাটার পাশাপাশি শ্রমিক সংকটের সমস্যাও সমাধান হবে।

দুই বিঘা জমির ধান কেটে দেওয়ায় কৃষক কামাল সরদারও খুব খুশি। তিনি বলেন, ধান কেটে দেওয়ার শ্রমিক পাচ্ছিলাম না। আবার হাতেও তেমন টাকা ছিল না। ধান কাটা নিয়ে শঙ্কায় পড়েছিলাম। আমাদের ছেলে সাংবাদিক কবিরের নেতৃত্বে ধান কেটে দেওয়ায় আমি খুবই খুশি।

ধানকাটার ওই কর্মসুচীতে থানা যুবলীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক সাইদুজ্জামান মন্ডল, মোক্ষপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি আমিনুর এহসান পারভেজ, সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ অন্যান্য নেতাকর্মীরা অংশ নেন।

বিজ্ঞাপন

কবির আহমেদ খান বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য। এছাড়াও বৃহত্তর ময়মনসিংহ রিপোর্টার্স ফোরামের (জিএমআরএফ) সভাপতি তিনি। সাংবাদিক নেতা হিসাবে জাতীয় পর্যায়ে ইতিবাচক নানা প্রভাব রেখে চলছেন। এলাকার রাজনীতিতেও বেশ সক্রিয় রয়েছেন।

সারাবাংলা/ইএইচটি/এসএসএ

সাংবাদিক নেতা কবির খান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর