Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার থেকে হাইকোর্টের আরও ৩ বেঞ্চে বিচার কাজ চলবে

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২১ ১৯:৫৫

ঢাকা: করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্যে শারীরিক উপস্থিতি বাদেই বিচারকাজ পরিচালনার জন্য হাইকোর্ট বিভাগে আরও তিনটি ভার্চুয়াল বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) প্রধান বিচারপতি এ তিন বেঞ্চ গঠন করেছেন। আগামী ২ মে (রোববার) থেকে এ সব বেঞ্চ বিচারকাজ পরিচালনা করা হবে।

করোনা মহামারির বিস্তার রোধে চলতি মাসের শুরুতে বিধিনিষেধ আরোপের পর ছয়টি ভার্চুয়াল বেঞ্চ গঠন করেছিলেন প্রধান বিচারপতি। এর পাশাপাশি আজ (২৯ এপ্রিল) আরও তিনটি যোগ হলো। এখন থেকে মোট ৯টি বেঞ্চ বিচারকাজ চলবে।

নতুন তিনটি বেঞ্চ হলো বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামান (রিট), বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিন (দেওয়ানি) এবং বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ারদী (ফৌজদারি) বিষয়ে শুনানি গ্রহণ করবেন।

আগের ছয়টি বেঞ্চ হলো বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জান (ফৌজদারি), বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর (রিট), বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াত (ফৌজদারি), বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিন (দেওয়ানি), বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের (ফৌজদারি) দ্বৈত বেঞ্চ এবং বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ (কোম্পানি ও অ্যাডমিরালটি সংক্রান্ত)।

সারাবাংলা/কেআইএফ/একে

উচ্চ আদালত বিচারকাজ হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর