Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার একদিনের ৪ লাখ আক্রান্ত ভারতে, প্রাণ গেল সাড়ে ৩ হাজার

আন্তর্জাতিক ডেস্ক
১ মে ২০২১ ১১:১১

ভারতে একদিনেই ৪ লাখ ২ হাজার ১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একদিনে এতো বেশি আক্রান্ত হওয়ার আর কোনো রেকর্ড নেই। এমনকি ভারতেও প্রথমবারের মতো আক্রান্ত চার লাখ ছাড়িয়ে গেল। এই দিন প্রাণঘাতী এই ভাইরাস কেড়ে নিয়েছে ৩ হাজার ৫২২টি তাজা প্রাণ।

ওয়ার্ল্ডোমিটার সূত্রে এসব তথ্য জানা গেছে। মাত্র ৯ দিন আগেই দেশটিতে একদিনে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ছাড়ায়। আর আজ ছাড়াল চার লাখ। বিশ্বের অন্যতম জনবহুল এই দেশে প্রতিদিন আরও ভয়ংকর আকার ধারণ করছে করোনাভাইরাস। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে, আপাতত কোনো সুখবর নেই ভারতের জন্য।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১ হাজার ৯৯৩ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ১ কোটি ৯১ লাখ ৬৪ হাজার ৯৬৯ জন। দৈনিক আক্রান্তের নিরিখে গত দু’সপ্তাহের বেশি সময় ধরে বিশ্বের শীর্ষে রয়েছে ভারত।

ওই প্রতিবেদনে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৫২৩ জনের। গত চারদিন ধরেই দেশে মৃত্যু হচ্ছে তিন হাজারের বেশি। এভাবে বাড়তে বাড়তে ২ লাখ পেরিয়েছে মোট মৃতের সংখ্যা। করোনার জেরে দেশে এখনও অবধি প্রাণ হারিয়েছেন ২ লাখ ১১ হাজার ৮৫৩ জন।

করোনাভাইরাসের প্রকোপের মুখে ইতোমধ্যেই ভেঙে পড়েছে দেশের পুরো স্বাস্থ্য ব্যবস্থা। রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বিপুল চাহিদা তৈরি হয়েছে চিকিৎসাসেবার। শয্যার পাশাপাশি অক্সিজেনের অভাবও দেশে প্রকট। হাহাকার বাড়ছে সর্বত্র ভারতজুড়ে। বিশ্বের বেশকিছু দেশ সাহায্যের হাত বাড়িয়ে দিলেও ভারতের বিশাল জনগোষ্ঠীর জন্য তা খুবই অপ্রতুল।

সারাবাংলা/এএম

করোনাভাইরাস টপ নিউজ ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর