Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাগেরহাটে বিষ দিয়ে ৪০০ ঘুঘু ও ৬০টি কবুতর হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ মে ২০২১ ১৮:০৫

বাগেরহাট: জেলার মোরেলগঞ্জে দুর্বৃত্তদের ছিটানো বিষাক্ত খাবার খেয়ে ৪০০টি ঘুঘু পাখি ও ৬০টি কবুতর প্রাণ হারিয়েছে। শনিবার (১ মে) বিকেল ৫টার দিকে উত্তর সরালিয়া গ্রামের একটি মাঠ থেকে স্থানীয়রা দুই দফায় মৃত ঘুঘু পাখিগুলো উদ্ধার করেন।

খবর পেয়ে উপজেলা নির্বহী কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ নিয়ে গত দুই দিনে কমপক্ষে ৪০০টি ঘুঘু পাখি ও ৬০টি কবুতর মাঠে খাবার ক্ষেতে গিয়ে প্রাণ হারায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘আর যাতে কোনো পাখি প্রাণ না হারায় সে জন্য ফায়ার সার্ভিসের সাহায্যে সেই ধানক্ষেতটি বিষমুক্ত করতে প্রচুর পানি দেওয়া হয়েছে। পাখিগুলো প্রাণিসম্পদ কর্মকর্তার মাধ্যমে সংরক্ষণ করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

ফায়ার সার্ভিসের মোরেলগঞ্জ ইউনিট লিডার সঞ্জু দেবনাথ জানান, বিষযুক্ত ক্ষেতে আমরা প্রচুর পরিমান পানি দিয়ে বিষমুক্ত করার চেষ্টা করেছি। আশাকরি নতুন করে ওই মাঠের খাবার খেয়ে আর কোনো প্রাণি মারা যাবে না।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, ‘গত দুই দিনে কমপক্ষে ৪০০ ঘুঘু পাখি ও ৬০টি কবুতর মাঠে খাবার ক্ষেতে গিয়ে প্রাণ হারিয়েছে। পাখি হত্যার সঙ্গে জড়িতদের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনার তদন্ত চলছে। খুব দ্রুতই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/এমও

কবুতর ঘুঘু ও কবুতর হত্যা ঘুঘু পাখি বিষ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর