Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্র অধিকার পরিষদ নেতা আকরাম কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
২ মে ২০২১ ১৪:৩৫

প্রতীকী ছবি

ঢাকা: বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসাইনের বিরুদ্ধে ঢাকা মেডিক্যাল থেকে এক আসামিকে ছিনতাইয়ের মামলায় পুলিশের জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২ মে) দুপুরে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে দুই দিনের রিমান্ড শেষে আকরামকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা জোনাল টিমের পরিদর্শক সাইফুল ইসলাম খান। আসামিপক্ষের আইনজীবী কাজী জয়নাল আবেদীন, খাদেমুল ইসলাম জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৯ এপ্রিল এ আসামি দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ২৮ এপ্রিল রাত একটার দিকে আকরামকে রাজধানীর বিমান বন্দর এলাকা থেকে গ্রেফতর করে ডিবি পুলিশ।

মামলার বিবরণীতে জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৫ মার্চ মতিঝিল থানায় ছাত্র ও যুব অধিকার পরিষদ একটি মিছিল বের করে। সেই মিছিলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় আবুল কালাম আজাদ নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশ। আটক ওই ব্যক্তিকে ঢাকা মেডিক্যাল কলেজে পুলিশ চিকিৎসা দিতে নিয়ে গেলে ছাত্র ও যুব অধিকার পরিষদের কর্মীরা তাকে জোরপূর্বক পুলিশের কাছ থেকে নিয়ে যায়।

এ ঘটনায় একইদিনে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন পল্টন মডেল থানার এসআই রায়হান করিব। এ মামলায় মোট ১৯ জন আসামিকে করা হয়েছে।

সারাবাংলা/এআই/এসএসএ

কারাগার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর