Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আকায়েদের পরিবারের খোঁজে পুলিশ


১২ ডিসেম্বর ২০১৭ ১৫:০৬

সারাবাংলা প্রতিবেদক

নিউইয়র্কের ম্যানহাটনে বাস টার্মিনালে বিস্ফোরণে জড়িত সন্দেহে আটক বাংলাদেশি আকায়েদ উল্লাহ’র (২৭) পরিবারকে খুঁজছে বাংলাদেশ পুলিশ। চট্টগ্রামের পুলিশ সুপার নূর-এ-আলম মিয়া বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আকায়েদ উল্লাহর দাদার বাড়ি সন্দ্বীপের মুছাপুরে। পুলিশ তার পরিবারকে খুঁজছে। এখন পর্যন্ত কাউকে খুঁজে পাওয়া যায়নি।

বাংলাদেশ পুলিশের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, বাংলাদেশে কোনো ধরনের অপরাধমূলক কাজের সঙ্গে আকায়েদ উল্লাহর সম্পর্ক ছিল না। তিনি গত সেপ্টেম্বরে বাংলাদেশে এসেছিলেন।

নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল শামিম আহসান বলেন, আকায়েদ উল্লাহ যুক্তরাষ্ট্রের ব্রুকলিনে থাকতেন। পাঁচবছর আগে তার বাবা মারা যান। আকায়েদের সঙ্গে তার মা, বোন ও দুই ভাই থাকেন। তিনি যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ড পেয়েছেন।

পুলিশের বরাত দিয়ে বিবিসি জানায়, অভিযুক্ত হামলাকারী আকায়েদ বাংলাদেশি। ২০১১ সালে অভিবাসী ভিসায় যুক্তরাষ্ট্রে যান তিনি। নিউইয়র্কের ব্রুকলিন এলাকায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন আকায়েদ। নিউইয়র্কে ভাড়ায় গাড়ি চালাতেন তিনি।

তদন্তের সঙ্গে জড়িত এক কর্মকর্তা বলেন, আকায়েদ উল্লাহ আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক এস্টেটের প্রোপাগান্ডা দেখতেন বলে প্রমাণ মিলেছে।

গতকাল সোমবার ম্যানহাটনে টাইম স্কয়ার সাবওয়ে স্টেশন থেকে বাস স্টেশনে যাতায়াতের ভূগর্ভস্থ পথে বোমা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় তিনজন আহত হন। প্রধান সন্দেহভাজন হিসেবে আহত অবস্থায় বাংলাদেশি নাগরিক আকায়েদ উল্লাহকে আটক করে পুলিশ।

সারাবাংলা/ এমএইচটি

আকায়েদ উল্লাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর