Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্র অধিকার পরিষদের আখতার ফের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
৩ মে ২০২১ ১৪:২১

ঢাকা: ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সভাপতি আখতার হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য ফের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত।

সোমবার (৩ মে) দুপুরে শুনানি শেষে এই আদেশ দেওয়া হয়।

এর আগে, ১৩ এপ্রিল সন্ধ্যায় ঢাবি’র আইন বিভাগের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে আসামি ছিনিয়ে নেওয়ার মামলায় ১৪ এপ্রিল তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। রিমান্ড শেষে ১৭ এপ্রিল তাকে কারাগারে পাঠানো হয়।

এর মধ্যেই, ২০ এপ্রিল ওই একই মামলায় গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক শাজাহান মিয়া আখতারকে ফের পাঁচ দিনের রিমান্ডে চেয়ে আবেদন করেন। সোমবার আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। আখতারের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে ২৫ মার্চ মতিঝিল এলাকায় ছাত্র ও যুব অধিকার পরিষদ একটি মিছিল বের করে। সেই মিছিল থেকে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সেই সময় আবুল কালাম আজাদ নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশ। আটক ওই ব্যক্তিকে চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে ভর্তি করে পুলিশ। সেখান থেকে ছাত্র অধিকার পরিষদের কর্মীরা তাকে জোরপূর্বক নিয়ে যায়। এ ঘটনায় একইদিনে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন পল্টন মডেল থানার এসআই রায়হান করিব।

মামলায় ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, ঢাবি শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা, বর্তমান সভাপতি ও ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান, সোহরাব, যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহসহ মোট ১৯ জনকে আসামি করা হয়।

সারাবাংলা/এআই/একেএম

আখতার হোসেন ছাত্র অধিকার পরিষদ রিমান্ডে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর