Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের ছুটি ৩ দিনের বেশি নয়

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ মে ২০২১ ১৮:১৫

ঢাকা: দেশজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় এবারও মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উপলক্ষে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা তিন দিনের বেশি ছুটি কাটাতে পারবেন না। ঈদের আগে পরে দুদিন এবং ঈদের দিনসহ মোট তিন দিনের বেশি ছুটি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার (৩ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত হয়। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন। বৈঠক শেষে সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘এ সিদ্ধান্তে নড়চড় হবে না। আসন্ন ঈদুল ফিতরের সময় শিল্পকারখানায় তিনদিনের বেশি ছুটি দেওয়া যাবে না। করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধ মেয়াদ বাড়ছে আগামী ১৬ মে পর্যন্ত। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৩ কিংবা ১৪ মে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। সে অনুযায়ী ঈদের আগে এবং পরে ও ঈদের দিন মিলিয়ে ছুটি নিতে পারবেন। এর বেশি একদিনও ছুটি দেওয়া হবে না। এ সিদ্ধান্তের নড়চড় হবে না।

উল্লেখ্য,করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে গত ৫ এপ্রিল থেকে কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ১৪ এপ্রিল থেকে একই বিধিনিষেধ অব্যাহত রাখা হয়। যা পরবর্তীতে ২১ এপ্রিল এবং এর পর ২৮ এপ্রিল সেখান থেকে ৫ মে পর্যন্ত বাড়ানো হয়। এবার ৬ মে থেকে আরও ১০ দিন বাড়িয়ে ১৬ মে মধ্যরাত পর্যন্ত করা হচ্ছে। যদিও এর মধ্যে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট-শপিং মল চালু রাখার অনুমতি দিয়েছে সরকার।

সারাবাংলা/জেআর/পিটিএম

ঈদুল ফিতর ছুটি তিন দিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর