Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ অক্টোবর হচ্ছে না ৪৩তম বিসিএস প্রিলিমিনারি

স্টাফ করেসপন্ডেন্ট
৪ মে ২০২১ ২১:২১

ঢাকা: ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার জন্য ১৫ অক্টোবর দিন ধার্য করেছিল সরকারি কর্ম কমিশন (পিএসসি)। তবে পূর্ব ঘোষিত এই সময়ে পরীক্ষাটি আর হচ্ছে না। কমিশন বলছে, সঙ্গত কারণেই পিছিয়ে যাচ্ছে পরীক্ষাটি।

পিএসসি সূত্রে জানা গেছে, কমপক্ষে এক সপ্তাহ পেছানো হচ্ছে বিসিএস ৪৩-এর প্রিলিমিনারি পরীক্ষা। ১৫ অক্টোবর হিন্দুধর্মাবলম্বীদের বিজয়া দশমী অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ কারণেই পরীক্ষাটি পিছিয়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

পিএসসি বলছে, পরের সপ্তাহের একটি তারিখে পরীক্ষাটি নেওয়া হবে। এজন্য কমিশন একটি সভাও করেছে। তবে সেখানে এখনো নির্দিষ্ট কোনো তারিখ নির্ধারণ করা হয়নি। এর আগে এই পরীক্ষার বিসিএস আবেদনের সময়ও ৩১ জানুয়ারির পরিবর্তে ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছিল। পরে আরও এক দফা বাড়িয়ে মে মাসের ৩১ তারিখ পর্যন্ত আবেদনের সুযোগ করে দেয় পিএসসি।

প্রসঙ্গত, ৪৩তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে। তবে নিয়োগের সময় এই সংখ্যা আরও বাড়তে পারে।

সারাবাংলা/টিএস/পিটিএম

৪৩তম টপ নিউজ প্রিলিমিনারি পরীক্ষা বিসিএস

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর