Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৯ থেকে ২০ মে হাইকোর্টে ৯ ভার্চুয়াল বেঞ্চ

স্টাফ করেসপন্ডেন্ট
৪ মে ২০২১ ২২:২৫

ঢাকা: আগামী ৯ মে থেকে ২০ মে পর্যন্ত সুপ্রিম কোর্টের অবকাশকালে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শারীরিক উপস্থিতি ছাড়াই বিচারকাজ পরিচালনার জন্য হাইকোর্ট বিভাগে ৯টি ভার্চুয়াল বেঞ্চ গঠন করা হয়েছে।

মঙ্গলবার (৪ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই বেঞ্চগুলো গঠন করে দেন। ৯টি বেঞ্চের কোন বেঞ্চ কী ধরনের মামলার শুনানি করবেন, সেটিও নির্ধারণ করে দেওয়া হয়েছে।

অবকাশকালীন হাইকোর্ট বিভাগের বেঞ্চগুলোর মধ্যে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের বেঞ্চ রিট সংক্রান্ত মামলা, বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর রিট ও দুদক সংক্রান্ত মামলা এবং বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের বেঞ্চ দেওয়ারি মামলা এবং বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ কোম্পানি ও অ্যাডমিরালটি সংক্রান্ত মামলার শুনানি পরিচালনা করবেন।

এছাড়া বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের বেঞ্চ, বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এ এসএম আব্দুল মোবিনের বেঞ্চ, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ, বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ এবং বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. ইকবার কবিরের বেঞ্চ ফৌজদারি মামলার শুনানি পরিচালনা করবেন।

সারাবাংলা/কেআইএফ/টিআর

অবকাশকালীন বেঞ্চ ভার্চুয়াল বেঞ্চ হাইকোর্ট বেঞ্চ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর