Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিদেশে চিকিৎসার জন্য খালেদা জিয়ার পরিবার আবেদন করেনি’

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ মে ২০২১ ২০:২০

ঢাকা: উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেশের বাইরে নেওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে কোনো অবেদন করা হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (৪ মে) বিকেলে রাজধানীর পূর্ব রাজাবাজরে কর্মহীন মানুষদের মধ্যে প্রধানমন্ত্রীর ঈদ উপহার তুলে দিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসময় সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে দেশের বাইরে নিয়ে চিকিৎসার জন্য আবেদন করলে সেটি আমরা বিবেচনায় নেব। আদালতের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি ছিলেন। এর মধ্যে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বিএসএমএমইউয়ে ভর্তি করা হয়। পরে গত বছরের ২৫ মার্চ তার শারীরিক অবস্থা বিবেচনায় নিয়ে পরিবারের সদস্যদের আবেদনে সাজা ছয় মাসের জন্য স্থগিত রেখে তাকে সাময়িক সময়ের জন্য মুক্তি দেয় সরকার।

এরপর খালেদা জিয়া রাজধানীর গুলশান অ্যাভিনিউয়ের বাসভবন ‘ফিরোজা’য় যান। ছয় মাসের সাময়িক মুক্তির মেয়াদ শেষ হওয়ার পর সরকার ফের মুক্তির মেয়াদ বাড়িয়েছে। এর মধ্যে খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে তিনি এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন আছেন।

ফাইল ছবি

সারাবাংলা/ইউজে/টিআর

খালেদা জিয়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর