Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে করোনার তৃতীয় ঢেউ আসবেই: সরকারের উপদেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক
৫ মে ২০২১ ২১:১৫

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় টালমাটাল ভারত। এরই মধ্যে দেশটির শীর্ষ বিশেষজ্ঞ জানিয়েছেন, মহামারির তৃতীয় ঢেউ অবশ্যম্ভাবী। ইন্ডিয়া টুডের খবর।

বুধবার (৫ মে) কেন্দ্রীয় সরকারের বিজ্ঞান বিষয়ক প্রধান উপদেষ্টা অধ্যাপক কে বিজয় রাঘবন এক সংবাদ সম্মেলনে এমনটা জানিয়েছেন। তিনি বলেন, যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে তাতে করোনার তৃতীয় ঢেউ আসবেই। কিন্তু এই তৃতীয় ঢেউ কবে নাগাদ শুরু হবে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। এজন্য আমাদের প্রস্তুত থাকতে হবে।

বিজ্ঞাপন

করোনার দ্বিতীয় ঢেউয়ের ভয়ংকর অবস্থা সম্পর্কে বিজয় রাঘবন বলেন, ‘ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট এ ভয়ংকর অবস্থা তৈরির অন্যতম একটি কারণ’। তিনি জানান, কেউ একবার আক্রান্ত হওয়ার পর তার শরীরের যে রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হয়, তা নতুন ভ্যারিয়েন্টের বিরুদ্ধে কার্যকর নাও হতে পারে। ভবিষ্যতেও নতুন নতুন ভ্যারিয়েন্টের কারণে ভোগতে হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন ভারত সরকারের এ উপদেষ্টা।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা প্রতিদিনই রেকর্ড গড়ছে ভারতে। বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৮২ হাজার ৩১৫ জন নতুন আক্রান্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ২ হাজার ৭৮০ জন। এ নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৬ লাখ ৬৫ হাজার ১৪৮ জন। আর মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ২৬ হাজার ১৮৮ জন।

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর