Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার আহ্বান ফখরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ মে ২০২১ ১৩:৪৯

ঢাকা: এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পোস্ট কোভিড নানা জটিলতা সৃষ্টি হওয়ায় ‘মানবিক’ কারণে বিদেশে উন্নত চিকিতসার ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৬ মে) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব এই আহ্বান জানান। করোনায় মারা যাওয়া বিএনপির নেতাকর্মীদের পরিবারকে আর্থিক সাহায্য প্রদান উপলক্ষ্যে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল বলেন, ‘কোভিডোত্তর যেটাকে পোস্ট কোভিড জটিলতা বলে, সেই জটিলতা কিন্তু মাঝে মাঝে এদিক ওদিক টার্ন নেয়। উনার (খালেদা জিয়া) যে বয়স, উনার যে বিভিন্ন রোগ আছে, উনি প্রায় তিন বছর কারাগারে আছেন, এখনো অন্তরীন। এই অবস্থার প্রেক্ষিতে তার নানা রকম জটিলতা  দেখা দিয়েছে।’

‘সেজন্যই আমাদের দেশের প্রায় বেশির ভাগ মানুষ মনে করে তার (খালেদা জিয়া) চিকিৎসা উন্নত কোনো হাসপাতালে হওয়া উচিত। বাংলাদেশে উন্নত হাসপাতালেই তিনি চিকিৎসা নিচ্ছেন। আরও উন্নত হাসপাতালে চিকিৎসা নেওয়া সম্ভব কি না, সেটা এখন দেখা দরকার। গতকাল তার (বেগম খালেদা জিয়া) পরিবার থেকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে অনুমতি চাওয়া হয়েছে। আমরা আশা করি, সরকার মানবিক কারণে তার বিদেশে চিকিৎসার ব্যবস্থা করবেন’— বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আপনারা জানেন যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ২৭ এপ্রিল থেকে এভারকেয়ার হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীনে র‌য়েছেন। তাকে এখানে সর্বপ্রকার চিকিৎসা দেওয়া হচ্ছে এবং আমাদের চিকিৎসকরা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে তার চিকিৎসা করছেন।’

বিজ্ঞাপন

কর্মসূচি

খালেদা জিয়ার আশুর রোগমুক্তি কামনায় শুক্রবার বাদ জুম্মা সারাদেশে মসজিদে দোয়া মাহফিল ও বিভিন্ন উপাসনালয়ে প্রার্থনা সভার কর্মসূচি ঘোষণা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আগামীকাল শুক্রবার পবিত্র জামাতুল বিদা দিন আছে। সারাদেশে সমস্ত মসজিদ, বিভিন্ন প্রার্থনালয় যেগুলো আছে অন্যান্য ধর্মের সেগুলোতে আমাদের সমস্ত ইউনিটগুলো দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তির জন্য দোয়া অনুষ্ঠান করবেন, প্রার্থনা সভা করবেন। আমি সকল ইউনিটের নেতা-কর্মীদের প্রতি অনুরোধ করছি যে, তারা যেন জনগণকে নিয়ে দেশনেত্রীর রোগমুক্তির জন্য দোয়া চান।’

কেন্দ্রীয় দফতরে দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের পরিচালনায় অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, মহানগর নেতা মুন্সি বজলুল বাসিত আনজু, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, যুব দলের এসএম জাহাঙ্গীর, ছাত্র দলের ফজলুর রহমান খোকন, স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর উদযাপন উপকমিটির নেতা আতিকুর রহমান রুমন, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারি অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অন্যরা।

সারাবাংলা/এজেড/এএম

করোনাভাইরাস খালেদা জিয়া টপ নিউজ মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর