Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিমুলিয়া ঘাটে বেড়েছে ঘরমুখো যাত্রী-যানবাহনের চাপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ মে ২০২১ ১৪:২৫

মুন্সীগঞ্জ: আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে যাত্রীদের চাপ বেড়েছে। একইসঙ্গে বেড়েছে যানবাহনের চাপও। তবে দূরপাল্লার যানবাহন বন্ধ থাকায় প্রাইভেট ও মাইক্রোবাসের সংখ্যা বেশি। এছাড়াও পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান রয়েছে।

শুক্রবার (৭ মে) সকালে যাত্রী চাপ থাকায় কয়েকটি ফেরি দিয়ে শুধু যাত্রী পার করা হয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের চাপ কমলেও ছোট ছোট যানবাহনের চাপ বাড়তে থাকে।

স্থানীয় কর্তৃপক্ষ জানান, শিমুলিয়া প্রান্তে প্রায় পাঁচ শতাধিক যানবাহন ওপারের যাওয়ার অপেক্ষায় রয়েছে। আর এ সকল যানবাহন ও যাত্রী পারাপারে ছোট-বড় ১৩টি ফেরি চলাচল করছে। করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে সরকারের জারি করা বিধিনিষেধের কারণে অন্যান্য নৌযান বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতেই নদী পারাপার হচ্ছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম জানান, লকডাউনের কারণে লঞ্চ, ট্রলার ও স্প্রিডবোর্ট বন্ধ থাকায় সকালে ফেরির ওপর দক্ষিনাঞ্চলগামী যাত্রীদের চাপ ছিল উপচে পড়ার মত। তাই সেসময় যানবাহন বন্ধ রেখে কয়েকটি ফেরি দিয়ে শুধু যাত্রী পার করা হয়েছে। তবে আজ (শুক্রবার) বেলা ১১টার পর থেকে যাত্রী চাপ কমলে যথারীতি যানবাহন পারাপার অব্যাহত রয়েছে। পাশাপাশি বিচ্ছিন্নভাবে আসা যাত্রীদেরকেও ফেরির মাধ্যমে পারাপার করা হচ্ছে।

সারাবাংলা/এনএস

ঈদুল ফিতর ঘরমুখো মানুষের চাপ টপ নিউজ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর