Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদ্যানন্দের ‘এক টাকায় ঈদ আনন্দ’

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ মে ২০২১ ১৮:২৬

চট্টগ্রাম ব্যুরো: সমাজের গরীব-দুঃখী, অসহায় মানুষের জন্য ‘এক টাকায় ঈদ আনন্দ’ আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন। এই আয়োজনের বিদ্যানন্দের সঙ্গে যুক্ত হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশও (সিএমপি)।

সোমবার (১০ মে) চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় একটি কমিউনিটি সেন্টারে শুরু হয়েছে সিএমপি-বিদ্যানন্দের ‘এক টাকায় ঈদ আনন্দ’ কার্যক্রম, যেখানে প্রথমদিনই কয়েক’শ মানুষ অংশ নেয়। বিদ্যানন্দের পক্ষ থেকে জানানো হয়েছে, তিনদিন ধরে এ আয়োজন চলবে।

বিজ্ঞাপন

আয়োজনের মধ্যে ছিল শিশুসহ বিভিন্ন বয়সীদের জন্য জামা-কাপড়, শাড়ি, লুঙ্গি, প্যান্ট, পাঞ্জাবি কিংবা ছোলা, চিনি, সেমাই, নুডুলসসহ আরও বিভিন্ন পণ্য। যা-ই কিনুক, দাম মাত্র এক টাকা।

সেই পণ্য কেনার জন্য সকাল থেকেই বাকলিয়ার রাজবাড়ি কনভেনশন সেন্টারে মানুষের আনাগোনায় রীতিমতো উৎসব পরিস্থিতি তৈরি হয়। কেউ সন্তানকে নিয়ে এসেছেন, কিনে দিয়েছেন জামা, স্ত্রীকে দিয়েছেন শাড়ি, নিজের জন্যও নিয়েছেন পোশাক। আবার ঈদের দিনের জন্য সেমাই-চিনিও নিয়েছেন কেউ কেউ। এক টাকায় এত সামগ্রী নিতে পেরে সবাই খুশি।

সকালে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর এই কার্যক্রমের উদ্বোধন করেন। সঙ্গে ছিলেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক প্রধান কিশোর কুমার দাশ।

সিএমপি কমিশনার বলেন, ‘যাকাত কিংবা দান নয়, নিজেদের সামর্থের টাকায় গরীব মানুষ ঈদের পোশাক কিনে নিতে পারছেন। শিশু-কিশোর, তরুণ-বৃদ্ধ সব বয়সের মানুষের জন্যই এই আয়োজন। বিদ্যানন্দের সঙ্গে এই আয়োজনে থাকতে পেরে গর্ববোধ করছি।’

সিএমপির অতিরিক্ত কমিশনার শামসুল আলম, শ্যামল কুমার নাথ, সানা শামীনুর রহমান, উপ-কমিশনার (দক্ষিণ) বিজয় বসাকও এসময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এসএসএ

বিদ্যানন্দ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর