Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুরাছড়ি থেকে সম্বার হরিণ শাবক উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ মে ২০২১ ২০:৪৬

রাঙ্গামাটি: রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলা থেকে একটি সম্বার হরিণ শাবক উদ্ধার করেছে বন বিভাগ। একে সংরক্ষণের জন্য বঙ্গবন্ধু সাফারি পার্কে নেওয়া হবে বলে জানানো হয়েছে।

সোমবার (১০ মে) সকালে জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ কমা বন বিভাগের কাছে হরিণ শাবকটি হস্তান্তর করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগের বিভাগীয় কর্মকর্তা রফিকুজ্জমান শাহ খবর পেয়ে সুবলং সহকারী বন সংরক্ষক গঙ্গাপ্রসাদ চাকমা ও তোহিদুল রহমান লিটনের মাধ্যমে হরিণ শাবকটি উদ্ধার করান।

সোমবার জুরাছড়ির লুলাংছড়ি কিয়াং পাড়ায় শাবকটি হস্তান্তর করার সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা এবং ইউপি সদস্য ও কারবারি কিরণ কুমার চাকমাসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। পরে বনবিভাগের কর্মীরা হরিণ শাবকটি উদ্ধার করে রাঙ্গামাটি নিয়ে আসেন। হরিণ শাবকটি সংরক্ষণের জন্য বঙ্গবন্ধু সাফারি পার্কে নেওয়া হবে জানিয়েছে বন বিভাগ।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগের বিভাগীয় কর্মকর্তা রফিকুজ্জমান শাহ জানান, জুরাছড়ির দুর্গম এলাকা থেকে হরিণ শাবকটি উদ্ধার করা হয়েছে। সম্বার হরিণের শাবকটিকে বঙ্গবন্ধু সাফারি পার্কে পাঠানো হবে।

জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ চাকমা জানান, সোমবার সকালে বন কর্মকর্তা জুরাছড়িতে হরিণ শাবক পাওয়ার কথা জেনে আমাকে মোবাইল ফোনে বিষয়টি জানান। তিনি বন বিভাগের লোক পাঠানোর পর তাদের হাতে হরিণটি শাবকটি হস্তান্তর করে দিয়েছি।

সারাবাংলা/টিআর

সম্বার হরিণ হরিণ উদ্ধার হরিণ শাবক


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর