Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা মহামারিতে ৫০০০ পরিবারকে খাদ্য সহায়তা দিল বিকাশ

সারাবাংলা ডেস্ক
১৩ মে ২০২১ ০৮:৫১

ঢাকা: গত বছরের মত এবারও করোনা মহামারিতে ৫০০০ পরিবারকে ৩৫ লাখ টাকার খাদ্য সহায়তা দিচ্ছে বিকাশ। সেনা কল্যাণ সংস্থার তত্ত্বাবধানে ঈদের আগেই পরিবারগুলোর মাঝে পৌঁছে যাবে এই খাদ্য সহায়তা।

বুধবার (১২ মে) সেনাকল্যাণ সংস্থার প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির ডিরেক্টর জেনারেল (ওয়েলফেয়ার), এয়ার কমোডোর এম মইনুদ্দিনের হাতে সহায়তার এই খাদ্যসামগ্রী তুলে দেন বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর। এসময় উপস্থিত ছিলেন সেনাকল্যাণ সংস্থার ডিরেক্টর জেনারেল (মার্কেটিং), কমোডোর মাহমুদ হোসেন (এন ডি), ডিরেক্টর জেনারেল (এইচ আর), ব্রিগেডিয়ার জেনারেল মির্জা মো. এনামুল হক এবং বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব.) শেখ মো. মনিরুল ইসলাম।

বিজ্ঞাপন

এই খাদ্য সহায়তায় প্রতিটি পরিবার পাচ্ছেন ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ লিটার তেল, ১ কেজি চিনি, আধা কেজি সেমাই ও দুটি সাবান।

করোনাকালীন সময়ে দেশের মানুষের আর্থিক লেনদেন স্বাভাবিক রাখতে নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করা সহ নানা সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কর্মসূচী গ্রহণ করে বিকাশ।

গতবছর মে মাসে সেনাকল্যাণ সংস্থার মাধ্যমে পাঁচ হাজার পরিবারের খাদ্য সহায়তাও নিশ্চিত করে বিকাশ। করোনা চিকিৎসায় দেশের শীর্ষস্থানীয় হাসপাতালগুলোর সক্ষমতা বাড়াতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা শিশু হাসপাতাল, সম্মিলিত সামরিক হাসপাতাল এবং কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ৩০টি হাই-ফ্লো অক্সিজেন ভেন্টিলেটর দেয় বিকাশ। পাশাপাশি বারডেমের সহযোগী ডায়বেটিক হাসপাতাল (বিআইএসইচএস জেনারেল হাসপাতাল)-এ অক্সিজেন প্ল্যান্ট নির্মাণ করে দেয়।

বিজ্ঞাপন

এছাড়া আলিবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশনের দেয়া ৩৫০টি ভেন্টিলেটরসহ ৯ লাখের বেশি চিকিৎসা সামগ্রী বিকাশের ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর তহবিল এবং সরকারের কাছে হস্তান্তর করা হয়।

সারাবাংলা /এসএসএ

খাদ্য সহায়তা বিকাশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর