Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাঁকা হচ্ছে ঢাকা

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ মে ২০২১ ১৪:৫৮

ঢাকা: বিধিনিষেধ চলাকালে গত কয়েকদিন আগেও রাস্তায় যেখানে ছিল মানুষ ও যানবাহনের উপচে পড়া ভিড়, ঈদের আগের দিন সেই ঢাকার রাস্তা এখন অনেকটাই ফাঁকা। ঈদের ছুটিতে করোনাকালীন বিভিন্ন বাধা ডিঙিয়ে ঢাকা ছেড়েছে মানুষ। ফলে প্রধান প্রধান সড়কের চিরচেনা চিত্র বদলে গেছে।

সাধারণ সময়ের ঈদে ঢাকা যেমন ফাঁকা হয়ে উঠে, এবার করোনাকালীন সময়েও তেমনটিই লক্ষ্য করা গেছে ক্রনক্রিটের এই নগরীতে। ঢাকার রাস্তায় বাস, ব্যক্তিগত গাড়ি, সিএনজি ও মোটরসাইকেলের সংখ্যা তুলনামূলকভাবে কম দেখা গেছে। তবে দুপুরের দিকেও পিকআপ বা বাসে করে অনেককে ঢাকা ছাড়তে দেখা গেছে। কেউবা দলবদ্ধভাবে মাইক্রোবাস ভাড়া করে গ্রামে ঈদ করতে যাচ্ছেন।


বৃহস্পতিবার (১৩ মে) রাজধানীর মহাখালী, বনানী, ফার্মগেট, শাহবাগ, মগবাজার এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

রাজধানীর শাহীনবাগ এলাকার বাসিন্দা সজীব বলেন, ঈদের আগের দিন ঢাকার রাস্তা অন্যবারের মতো এবারও ফাঁকা। বিভিন্ন ধরনের বাধা থাকলেও মানুষ ঢাকায় থাকেনি। করোনাকালের ঈদেও মনে হচ্ছে সব মানুষ গ্রামে চলে গেছে।

বনানীতে কথা হয় বাস ড্রাইভার আশিকের সঙ্গে। তিনি বলেন, রাস্তায় আজকে যাত্রী নেই। সিট খালি নিয়ে যেতে হচ্ছে। সাধারণ সময়ের চেয়ে ৬০ শতাংশ বেশি ভাড়া রাখা হচ্ছে।

ফার্মগেটে এলাকার রিকশাচালক মজিবর বলেন, ঈদে এখনও বাড়ি যাইনি। তবে রাতে যাওয়ার ইচ্ছে আছে। কিছু আয়ের আশায় বের হয়েছিলাম। কিন্তু যাত্রী নেই। এখন ভাবছি বিকালেই রওনা দেবো।

সারাবাংলা/ইএইচটি/এসএসএ

টপ নিউজ ফাঁকা ঢাকা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর