Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আওয়ামী লীগের কাছ থেকে শিখুন, জনগণের পাশে থাকুন: তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ মে ২০২১ ১৭:৪১

ঢাকা: দোষারোপের রাজনীতি পরিহার করে আওয়ামী লীগের কাছ থেকে শিখে জনগণের পাশে থাকতে বিএনপিসহ অন্য সব দলের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৩ মে) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির পক্ষ থেকে ওলামা ও গণমাধ্যমকর্মীদের বিভিন্ন সংগঠনকে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ড. হাছান বলেন, ‘মহামারির এই সময়ে শুধু আওয়ামী লীগই মাঠে আছে, জনগণের পাশে আছে, অন্য কাউকে দেখা যাচ্ছে না। শুধু খাদ্য আর স্বাস্থ্যসুরক্ষা সামগ্রীই নয়, আওয়ামী লীগ সংশ্লিষ্ট কৃষক লীগ, যুবলীগ, ছাত্রলীগ এমনকি আমাদের মহিলা নেতাকর্মীরাও কৃষকের ধান কেটে মাথায় নিয়ে বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছে। এমন কাজ কোনো রাজনৈতিক দল করে নাই। তাদের বলব, দোষারোপের রাজনীতি পরিহার করে আওয়ামী লীগের কাছ থেকে শিখে অন্তত জনগণের পাশে থাকুন।’

‘বিএনপির পুরো রাজনীতিই তারেক জিয়ার শাস্তি আর বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে আবর্তিত হচ্ছে। জনগণের স্বাস্থ্য নিয়ে তারা ভাবে না। তাদের রাজনীতি রাজনীতি তাদের দুর্নীতিগ্রস্ত নেতানেত্রীদের বিচার-শাস্তি থেকে বাঁচানোর জন্য। অন্যদিকে আমাদের রাজনীতি জনগণের জন্য,’— বলেন তথ্যমন্ত্রী।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল দীর্ঘদিন নিঁখোজ থাকা ইলিয়াস আলীর পরিবারের সঙ্গে  দেখা করে বলেছেন, এ দেশে কেউ নিরাপদ নয়— গণমাধ্যমে প্রকাশিত এমন তথ্যের বরাত দিয়ে ড. হাছান বলেন, ইলিয়াস আলী কিভাবে গুম হয়েছেন, সেটি তো মির্জা আব্বাস সাহেবই জানিয়ে দিয়েছেন। বিএনপি নেতারাই তাকে গুম করেছেন। এই সত্যপ্রকাশের দায়ে আবার মির্জা সাহেবকে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

‘যে বিএনপি ২১ আগস্টে গ্রেনেড হামলা চালায়, বঙ্গবন্ধুহত্যার বিচার বন্ধ করে, যাদের আমলে আহসানউল্লাহ মাস্টার, শাহ এ এম এস কিবরিয়া, খুলনার মঞ্জুরুল ইমামের মতো মানুষদের প্রকাশ্য দিবালোকে হত্যা করা হয়, তাদের কারণেই দেশের মানুষ অনিরাপদ বোধ করতে পারে, অন্য কারণে নয়,’— বলেন মন্ত্রী।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে দলের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাসসহ অন্যরা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

সারাবাংলা/এনআর/টিআর

ড. হাছান মাহমুদ তথ্য ও সম্প্রচারমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর