Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেফাজতের তাণ্ডবে মদত: জামায়াত নেতা গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ মে ২০২১ ১১:৩১

চট্টগ্রাম ব্যুরো: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে চট্টগ্রামে হেফাজতে ইসলামের তাণ্ডবে মদত দেওয়ার অভিযোগে জামায়াত নেতা শাহজাহান চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (১৪ মে) রাত ৩টার দিকে চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভার ছমদর পাড়া এলাকায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

শাহজাহান চৌধুরী সাতকানিয়া থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য। তিনি চট্টগ্রাম মহানগর জামায়াতের নায়েবে আমীর।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম সারাবাংলাকে বলেন, গত ২৬ মার্চ থেকে তিনদিন ধরে চট্টগ্রামে হেফাজতে ইসলাম যে তাণ্ডব ও সহিংসতা করেছে, তাতে শাহাজান চৌধুরীর ইন্ধন ও মদতের তথ্যপ্রমাণ আমরা পেয়েছি। এরপর গত (শুক্রবার) রাতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে আমরা গ্রেফতার করেছি। হাটহাজারী থানায় হেফাজতের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে অনুষ্ঠানে যোগ দিতে ২৬ মার্চ বাংলাদেশে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোদীর আগমনের প্রতিবাদের নামে ২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত চট্টগ্রামের হাটহাজারী থানায় আক্রমণ, ভূমি অফিস ও ডাকবাংলোতে আগুন দেওয়াসহ সহিংস তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। পুলিশের গুলিতে মারা যায় চারজন হেফাজত কর্মী।

এসব ঘটনায় হাটহাজারী থানায় মোট ৯টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় চট্টগ্রামে হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সাবেক প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী, সাবেক শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক হারুন ইজাহারসহ সংগঠনটির বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এসএসএ

চট্টগ্রাম জামায়াত নেতা গ্রেফতার টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর