Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজায় শরণার্থী শিবিরে ইসরাইলের হামলা, নিহত বেড়ে ১৩৭

আন্তর্জাতিক ডেস্ক
১৫ মে ২০২১ ১৩:৩৯

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা ও কামানের গোলা বর্ষণ অব্যাহত রেখেছে ইসরাইল। শনিবার (১৫ মে) ভোরে গাজার শরণার্থী শিবিরে হামলা চালায়। এতে করে হামলার ষষ্ঠ দিনে ফিলিস্তিনে শিশুসহ মৃতের সংখ্যা বেড়ে ১৩৭ জনে দাঁড়িয়েছে। আর হামাসের রকেট হামলায় ৯ জন ইসরাইলি নিহত হয়েছে। খবর আলজাজিরা।

ওই প্রতিবেদনে বলা হয়, গত সোমবার (১০ মে) থেকে চলামান হামলায় ১৩৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এরমধ্যে ৩৬ জন শিশুও রয়েছে। একইসঙ্গে ৯২০ জন আহত হয়েছে।

শনিবার ভোরে গাজার শাতি শরণার্থী শিবিরে ইসরাইলের সিরিজ বোমা হামলায় দুইজন নারী ও সাতজন শিশু নিহত হয়েছে। পাথরের স্তুপরে নিচে অনেককে কবর দেওয়া হয়েছে। এছাড়াও ওমর নামের এক শিশুসহ ১৫ জন আহত হয়েছে।

ইসরাইলের হামলা থেকে বাঁচতে ফিলিস্তিনি পরিবারগুলো গাজায় জাতিসংঘ পরিচালিত স্কুলগুলোতে আশ্রয় নিয়েছে। জাতিসংঘের তথ্য মতে, ইসরাইলের হামলা থেকে রক্ষা পেতে প্রায় ১০ হাজার ফিলিস্তিনি তাদের বাড়ি থেকে অন্যত্র আশ্রয় নিয়েছে।

এদিকে শনিবার ভোরে হামাসও কয়েকশো রকেট হামলা চালিয়েছে। ইসরাইলের আশদোদ শহরে এই রকেটগুলো আঘাতহানে। ফলে চলমান হামলায় এখন পর্যন্ত ৯ জন ইসরাইলি নিহত হয়েছে।

ইসরাইলের সেনা বাহিনী জানিয়েছে, দেশটির বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে গাজায় থেকে কয়েকশো রকেট ছোড়া হয়েছে। একইসঙ্গে গাজার সীমান্তে তাদের সেনা সংখ্যা বাড়ানো হয়েছে বলেও জানিয়েছে ইসরাইলি সেনাবাহিনী।

সারাবাংলা/এনএস

ইসরাইল গাজার শরণার্থী শিবিরে হামলা ফিলিস্তিন


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর