Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লকডাউন ঘোষণায় পশ্চিমবঙ্গে মদের দোকানে ভিড়


১৫ মে ২০২১ ২৩:২৫

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে লকডাউনের আগের দিনে মদের দোকানে অস্বাভাবিক ভিড় তৈরি হয়েছে। লকডাউনের আগেই নিজের চাহিদা অনুযায়ী মদ সংগ্রহে রাজ্যজুড়ে তৎপর হয়েছেন সুরাপ্রেমীরা। পশ্চিমবঙ্গের স্থানীয় সংবাদমাধ্যমে এমন খবর প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। ১৬ মে সকাল ৬টা থেকে ৩০ মে সন্ধ্যা ৬টা পর্যন্ত দুই সপ্তাহ কার্যত লকডাউন পরিস্থিতি বিরাজ করবে ওই রাজ্যে। এ সময় সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত কাঁচাবাজার ও মুদি দোকান খোলা থাকবে। এছাড়া সরকারি বেসরকারি অফিসের জরুরি পরিষেবা বিভাগও চালু থাকবে। কিন্তু রাজ্য সরকারের দেওয়া বিধিনিষেধে মদের দোকান খোলা থাকবে কি না তার কোনো উল্লেখ নেই।

বিজ্ঞাপন

এমন পরিস্থিতিতে আচমকা মদ সরবরাহ বন্ধ হওয়ার আশঙ্কায় লকডাউন কার্যকর হওয়ার আগেই মদের দোকানমুখী হয়েছেন ভোক্তারা। এতে দোকানগুলোতে অস্বাভাবিক ভিড় তৈরি হয়েছে।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, শনিবার বিকালে রাজ্যের প্রায় সবকটি মদের দোকানেই ভিড় লক্ষ্য করা গেছে। এমন ভিড় ছাপিয়ে গেছে মুদি দোকান বা কাঁচাবাজারের ব্যস্ততাকে। কেননা নিত্য প্রয়োজনীয় দ্রব্যে দোকান খোলা থাকলেও মদের দোকান খোলা থাকবে কি না তা উল্লেখ নেই রাজ্যের ঘোষিত বিধিনিষেধের তালিকায়।

খবরে বলা হয়, কিছু কিছু এলাকায় মদের দোকানের সামনে ভিড় থেকে সৃষ্ট বিশৃঙ্খলা সামলাতে পুলিশকেও হস্তক্ষেপ করতে হয়েছে। হাওড়ার শিবপুরে একটি মদের দোকানের সামনে স্বাস্থ্যবিধি না মেনেই জড়ো হন ক্রেতারা। এ সময় পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে পুলিশ।

বিজ্ঞাপন

শনিবার পশ্চিমবঙ্গের কলকাতা, বর্ধমান, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, জলপাইগুড়িসহ প্রায় সব জেলায়ই এমন দৃশ্য দেখা গেছে।

গতবছর লকডাউনের সময় পশ্চিমবঙ্গে চরম মদের সংকট দেখা দেয়। ওই বছরের ঘটনা থেকে ‘শিক্ষা নিয়েই’ এবার আগেভাগেই দোকানমুখী হয়েছেন ভোক্তারা।

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর