Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের পর শুরু হয়েছে সুপ্রিম কোর্টের কার্যক্রম

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ মে ২০২১ ১৪:৪৪

ঢাকা: ঈদুল ফিতরের তিন দিন সরকারি ছুটি ও অবকাশকালীন ছুটি শেষে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে আজ রোববার (১৬ মে) থেকে স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে।

সাপ্তাহিক ছুটি, ঈদুল ফিতরে সরকার ঘোষিত ছুটি এবং কোর্টে অবকাশ সব মিলিয়ে সুপ্রিম কোর্টের সকল প্রকার কার্যক্রম বন্ধ ছিল। এ কারণে গত কয়েক দিন বন্ধ ছিল সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে নিয়মিত বিচারিক কার্যক্রম। তবে ঈদুল ফিতরের পর আজই প্রথম শুরু হলো সুপ্রিম কোর্টের কার্যক্রম।

গত ৪ এপ্রিল থেকে ঘোষিত লকডাউনের পর থেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে প্রথমে ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত অতি জরুরি বিষয় শুনানির জন্য দুটি বেঞ্চ চালু রাখা হয়। এরপর সরকার ঘোষিত লকডাউনের মেয়াদ বাড়ানোর সঙ্গে সঙ্গে পর্যায়ক্রমে সুপ্রিম কোর্টের ছুটির মেয়াদ বাড়ানো হয়েছে এবং পাশাপাশি সাতটি ভার্চুয়াল বেঞ্চ চালু রাখা হয়েছে হাইকোর্টে।

সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান সারাবাংলাকে বলেন, ঈদুল ফিতরের পর আজ থেকে সুপ্রিম কোর্টের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে। আমরা স্বাস্থ্যবিধি মেনে অফিস শুরু করেছি।

সরকার ঘোষিত লকডাউনের সময় নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকলেও আপিল ও হাইকোর্ট বিভাগে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য ৭টি ভার্চুয়াল বেঞ্চ ও একটি অবকাশকালীন বেঞ্চ গঠন করে দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

টপ নিউজ সুপ্রিম কোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর