Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেলেদের চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ মে ২০২১ ০৮:৪৯

পটুয়াখালী: পটুয়াখালীতে জেলেদের জন্য বরাদ্দ দেওয়া চাল আত্মসাতের অভিযোগে দায়ের করা এক মামলায় ছোট‌বিঘাই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম‌্যান আলতাফ হোসেন হাওলাদারকে গ্রেফতার করেছে পু‌লিশ।

রোববার (১৬ মে) দুপুরে বাসাক বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার ছোট বিঘাই ইউনিয়নের ৪৫০ জন জেলের জন্য ৩৬ মেট্রিন টন চাল বরাদ্দ দেওয়া হয়। বরাদ্দের এই চাল বুধবার (১২ মে) বিকেলে পটুয়াখালীর খাদ্য গুদাম থেকে ট্রলারে করে ভুতুমিয়া লঞ্চঘাটে পৌঁছায়। পথে ৩৫ বস্তা চাল সরিয়ে বাকি চাল নিয়ে লঞ্চঘাটে ট্রলার নোঙর করে রাখা হয়। চাল আত্মসাতের ঘটনা জানাজানি হলে স্থানীয়রা চেয়ারম্যানের বিরুদ্ধে লঞ্চঘাট এলাকায় বিক্ষোভ করেন।

পরদিন বৃহস্পতিবার (১৩ মে) আরও ১৩ বস্তা চাল আত্মসাতের ঘটনা জানাজানি হলে সুবিধাভোগী জেলে ও এলাকাবাসীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। খবর পেয়ে জেলা প্রশাসনের একটি দল ও পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেয়। এ ঘটনায় একইদিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মু. মাহ্ফুজুর রহমান বাদীয় হয়ে চেয়ারম্যানকে আসামি করে মামলা করেন।

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মুকিত হাসান খান বলেন, দুপুর ১টা ৪৫ মিনিটে বাসাক বাজার এলাকায় অভিযান চালিয়ে সরকারি চাল আত্মসাতের মামলায় ছোট‌বিঘাই ইউনিয়নের চেয়ারম‌্যান আলতাফ হোসেন হাওলাদারকে গ্রেফতার করা হয়েছে। পরে তাকে আদালতে পাঠানো হয়েছে। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

সারাবাংলা/টিআর

ইউপি চেয়ারম্যান গ্রেফতার চাল আত্মসাৎ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর