Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এনওসি না পাওয়ায় দর্শনায় যাত্রী আসেনি ভারত থেকে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ মে ২০২১ ১৬:১৮

চুয়াডাঙ্গা: করোনাভাইরাস নেগেটিভ সনদ ও বিদেশ ভ্রমণের অনাপত্তিপত্র (এনওসি) না পাওয়ায় ভারতে আটকা পড়া বাংলাদেশি যাত্রীরা চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ফিরতে পারেননি।

আজ রোববার (১৬ মে) এসব যাত্রীদের দেশে ফেরার কথা ছিল। সে অনুযায়ী প্রস্তুতিও নিয়ে রেখেছিল স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দায়িত্বরত মেডিকেল অফিসার ডা. অমিত কুমার বিশ্বাস বলেন, রোববার সকাল থেকেই ভারতে আটকে পড়া বাংলাদেশিদের প্রবেশের কথা মাথায় রেখে যথেষ্ট প্রস্তুতি নেওয়া হয়। কিন্তু ভারত থেকে তাদের এনওসি দেওয়া হয়নি। এর সঙ্গে করোনা নেগেটিভ সনদ না পাওয়ায় তারা আসতে পারেননি।

ডা. অমিত জানান, এনওসি ও করোনা নেগেটিভ সনদ সংক্রান্ত জটিলতা কাটিয়ে দেশে ফিরতে ভারতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের সপ্তাহখানেক সময় লাগতে পারে। সেক্ষেত্রে তাদের আগামী রোববার (২৩ মে) পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

এর আগে, ভারত থেকে বাংলাদেশি নাগরিকদের দেশে ফেরার বিষয়টি বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় প্রস্তুতি নেয় স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভিাগ। শনিবার (১৫ মে) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কোভিড-১৯ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির আয়োজনে সভা হয়। সভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, ভারত থেকে আগতদের পর্যবেক্ষণে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। ভারত থেকে যারা আসবেন, তাদের কোয়ারেনটাইন নিশ্চিত করা হবে।

জেলা প্রশাসক আরও জানান, দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে প্রবেশের সময় তাদের র‌্যাপিড কিটসের মাধ্যমে করোনা পরীক্ষা করা হবে। প্রথম যারা ভারত থেকে আসবেন, তাদের চুয়াডাঙ্গা নার্সিং ইনস্টিটিউটের হোস্টেলে রাখা হবে।

সারাবাংলা/একে

ইমিগ্রেশন চেকপোস্ট দর্শনা জয়নগর ভারতে আটকে পড়া যাত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর