Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেস্কটপেও চলবে ইনস্টাগ্রাম

তথ্যপ্রযুক্তি ডেস্ক
১৭ মে ২০২১ ১০:০০

শুধুমাত্র অ্যাপ কিংবা মোবাইল ওয়েব সংস্করণ নয়, অচিরেই ডেস্কটপ ওয়েবসাইট থেকেও পোস্ট করতে পারবেন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা। ফেসবুকের মালিকানাধীন ছবি শেয়ারের প্ল্যাটফর্মটি এই আপডেট নিয়ে কাজ করছে।

বর্তমানে, ডেস্কটপ থেকে ইনস্টাগ্রামে ঢুকে কেবলমাত্র অন্যদের পোস্ট দেখা এবং রিঅ্যাক্ট করা যায়। কিন্তু নিজে কোনো পোস্ট করা যায় না।

ডেভেলপার এবং অ্যাপ বিশ্লেষক আলেসান্ড্রো পালুজ্জির বরাত দিয়ে আপডেটের খবরটি জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট।

এনগ্যাজেট জানিয়েছে, নিজ প্রোফাইলে নতুন অপশনটি সফলভাবে চালু করে নিতে পেরেছেন পালুজ্জি। তবে, ঠিক কীভাবে তিনি এটি করেছেন, সে বিষয়ে বিস্তারিত কিছু জানাননি।

এদিকে, ব্যবহারকারীরা ইনস্টাগ্রামের ডেস্কটপ ওয়েব সংস্করণ থেকেও ছবি ক্রপ করতে, ফিল্টার ব্যবহার করতে এবং বর্ণনা লিখে দিতে পারবেন।

সম্প্রতি ব্যবহারকারীদেরকে ইনস্টাগ্রাম প্রোফাইলে চারটি পর্যন্ত সর্বনাম যোগের সুযোগ দিয়েছে ইনস্টাগ্রাম। চাইলে নিজের ওই সর্বনাম সবার জন্য উন্মুক্ত রাখা যাবে, আবার শুধুমাত্র অনুসারীদের জন্য উন্মুক্ত রাখতে পারবেন ব্যবহারকারীরা।আপাতত স্বল্প কিছু দেশে এসেছে ফিচারটি, আগামীতে আরও দেশে এটি নিয়ে আসার পরিকল্পনা রয়েছে প্ল্যাটফর্মটির।

অন্যদিকে, ইনস্টাগ্রাম ডেস্কটপ ওয়েব সংস্করণ সম্পর্কিত খবর এমন একটি সময় এলো, যখন ৪৪ জন মার্কিন অ্যাটর্নি জেনারেলের একটি জোট ফেসবুক প্রধান মার্ক জুকারবার্গের উদ্দেশ্যে চিঠি লিখে তাকে অনুরোধ জানিয়েছেন ইনস্টাগ্রাম ফর কিডস না আনার জন্য। চিঠিতে শিশুদের মানসিক স্বাস্থ্য এবং গোপনীয়তা সংশ্লিষ্ট উদ্বেগ তুলে ধরেছেন তারা।

সারাবাংলা/একেএম

ইনস্টাগ্রাম টপ নিউজ ডেস্কটপ ফেসবুক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর