Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ব্লিংকেনের ফোনালাপ

আন্তর্জাতিক ডেস্ক
১৭ মে ২০২১ ১১:১৭

কাতার, মিশর, সৌদি আরব এবং ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে এ খবর জানিয়েছে আল-জাজিরা।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, চার দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে ইসরায়েল-ফিলিস্তিন ইস্যুতে আলোচনা করেছেন ব্লিংকেন। ইসরায়েল, পশ্চিম তীর ও গাজায় শান্তি ফিরিয়ে আনতে কাতারের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান আল-থানি এবং ব্লিংকেন নিজেদের মধ্যে আলোচনা করেছেন বলে জানানো হয়।

অন্যদিকে, ইরানের পক্ষ থেকে ফিলিস্তিনের ওপর ইসরায়েলি হামলা বন্ধে জাতিসংঘ ও মুসলিম দেশগুলোকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। ইরানের এক শীর্ষ সেনা কর্মকর্তার ফিলিস্তিনের পাশে থাকার ঘোষণা দেওয়ার মধ্য দিয়ে এমন আহ্বান করা হলো।

আল-জাজিরা জানিয়েছে, ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েল টানা অষ্টম দিনের মতো বিমান হামলা চালিয়ে যাচ্ছে। সর্বশেষ সোমবার (১৭ মে) ভোরে ৫৫টি বিমান হামলা চালিয়েছে বলে প্রতিবেদনে বলা হয়। এসব হামলায় তাৎক্ষণিকভাবে হতাহতের সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি। তবে ইসরায়েলি বিমান হামলায় এখন পর্যন্ত অন্তত ১৯২ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। এদের মধ্য ৫৮ শিশু ও ৩৪ নারী। ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে হামাসের রকেট হামলায় ২ শিশুসহ তাদের ১০ জন নিহত হয়েছেন।

সারাবাংলা/একেএম

অ্যান্থনি ব্লিংকেন কাতার ফ্রান্স মিশর যুক্তরাষ্ট্র সৌদি আরব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর