Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজায় ইসরাইলি হামলার প্রতিবাদে আইনজীবীদের মানববন্ধন


১৮ মে ২০২১ ২১:৪২

ঢাকা: ফিলিস্তিনের গাজায় নিরীহ সাধারণ মানুষের ওপর ইসরাইলি বাহিনীর ধ্বংসযজ্ঞ ও নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনের চত্বরে মঙ্গলবার (১৮ মে) এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  আইনজীবী সংগঠন ভয়েস অব ল’য়ারস অব বাংলাদেশের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ইসরায়েলি বোমা হামলায় গাজায় শিশুসহ নিরীহ সাধারণ মানুষের হত্যাকাণ্ডের প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বক্তব্য দেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ-সভাপতি জালাল উদ্দিন, জ্যেষ্ঠ আইনজীবী তৈমুর আলম খন্দকার।

বিজ্ঞাপন

মানববন্ধনে থেকে বলা হয়, ফ্যাসিবাদী ইসরায়েলি বাহিনী রমজানের শেষার্ধে এবং ঈদুল ফিতরের দিন পবিত্র বায়তুল মোকাদ্দাসে হামলা করে ব্যাপক ধ্বংসযজ্ঞ ও হত্যাকাণ্ড চালায়। পরবর্তীতে ফিলিস্তিন এলাকায় একাধারে স্থলভাগে তাণ্ডবলীলা ও হত্যাকাণ্ড চালায়, অন্যদিকে বিমান ও রকেট হামলা করে বহু ঘর বাড়ি ধ্বংস করে। নৃশংস ইসরায়েলি বাহিনীর আক্রমণে এ পর্যন্ত ৫০ শিশু ও নারী-পুরুষসহ দুই শতাধিক ফিলিস্তিনি নাগরিককে হত্যা করা হয়েছে। ইসরায়েলি বাহিনীর বোমা হামলায় হাসপাতাল ও মিডিয়া ভবন ধ্বংস হয়ে গেছে। অনবরত হত্যা ও ধ্বংসযজ্ঞ চালিয়ে বিশ্ব মানবতাকে ধ্বংস করেছে।

ভয়েস অব ল’য়ারস অব বাংলাদেশের প্রধান সমন্বয়ক আশরাফ-উজ জামানের সভাপতিত্বে আইনজীবী মো. মুজাহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক মমতাজ উদ্দিন মেহেদী ও সহ সম্পাদক সৈয়দ মামুন মাহবুব।

মানববন্ধন থেকে ইসরায়েলি আগ্রাসনের নিন্দা জানিয়ে আরও বক্তব্য দেন আইনজীবী আবদুল বাতেন, আবেদ রাজা, ইউনুছ আলী আকন্দ, মির্জা আল মাহমুদ, মনির হোসেন, মোস্তফা তাজ, রফিকুল হক তালুকদার রাজা, ফজলুল হক আকন্দ, লতিফুর রহমান, জাহাঙ্গীর আহমেদ, শহীদুল ইসলাম (ঝালকাঠি), পারভেজ হোসেন, শহীদুল ইসলাম, নূরে আলম উজ্জ্বল, মোজাম্মেল হক, সুলতান মাহমুদ, সুরাইয়া আক্তার, চৈতালি চক্রবর্তী প্রমুখ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর