Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবিলম্বে সাংবাদিক রোজিনার মুক্তি চায় ঢাকা সাব-এডিটরস কাউন্সিল

সারাবাংলা ডেস্ক
১৮ মে ২০২১ ২৩:০২

ঢাকা: অবিলম্বে দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করেছে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি)। একইসঙ্গে পেশাগত দায়িত্ব পালনকালে তাকে সচিবালয়ে হেনস্থা করার সঙ্গে জড়িত কর্মকর্তাদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়েছে।

মঙ্গলবার (১৮ মে) এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয় এই দাবি জানান।

রোজিনার ওপর সচিবালয় কর্মকর্তাদের আচরণ ‘গর্হিত অপরাধ’ উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, সাংবাদিক রোজিনা বেশ কিছুদিন ধরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কিছু অনিয়ম ও দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশ করে আসছিলেন। যে কারণে মন্ত্রণালয়ের দুর্নীতিগ্রস্ত কর্মকর্তারা তার ওপর ক্ষুব্ধ ছিল। সোমবার সংবাদ সংগ্রহের কাজে গেলে সচিবালয়ে তাকে ৬ ঘণ্টা আটকে রেখে হেনস্থা করা হয়। পরে ওই সাংবাদিককে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। রোজিনার ওপর এই আচরণ গর্হিত ও ফৌজদারি অপরাধ।

বিবৃতিতে আরও বলা হয়, আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে মামলায় জামিন শুনানি না করে তাকে কারাগারে পাঠানোর ঘটনায় ক্ষোভ প্রকাশ করছি। সাব-এডিটরস কাউন্সিল অবিলম্বে সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তি চায়। পাশাপাশি তাকে হেনস্থাকারী সচিবালয় কর্মকর্তাদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে।

উল্লেখ্য, সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট ও দণ্ডবিধির কয়েকটি ধারায় মামলা দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে সরকারি নথি চুরির অভিযোগ আনা হয়েছে। এই ঘটনায় সাংবাদিকদের বিভিন্ন সংগঠন ও বিশিষ্ট নাগরিক সমাজ ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে।

বিজ্ঞাপন

এদিকে রোজিনা ইসলামের জামিন না হওয়া পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বর্জনের সিদ্ধান্ত নিয়েছে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম-বিএসআরএফ।

এর আগে রোজিনাকে মঙ্গলবার সকালে আদালতে তোলা হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নিতে পুলিশ আবেদন করলে তা শুনানি শেষে নাকচ করে দিয়েছেন বিচারক। এ ছাড়া তার জামিনের বিষয়ে শুনানির জন্য বৃহস্পতিবার তারিখ রেখেছেন আদালত।

সারাবাংলা/এসএসএ

সাব এডিটরস কাউন্সিল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর