Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার ঘটনায় খুবিসাসের প্রতিবাদ

খুলনা বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট
১৯ মে ২০২১ ১১:৪৩

খুলনা: প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (খুবিসাস)।

বুধবার (১৯ মে) খুবিসাসের দফতর সম্পাদক কর্তৃক প্রেরিত এক যৌথ বিবৃতিতে সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয় ও সাধারণ সম্পাদক মীর হাসিব এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, রাষ্ট্রের অভিভাবকরা নাগরিকদের সেবা করার বিপরীততে রাষ্ট্রযন্ত্রের সকল দখলদারিত্ব, আধুনিক সন্ত্রাস ও লুটপাটের রাষ্ট্র কায়েম করতে ব্যস্ত হয়ে পড়েছে। গণমাধ্যমে তাদের সেসব কৃতকর্মের তথ্য একের পর এক বেরিয়ে আসছে। তাদের এই বেপরোয়া কর্মকাণ্ডের বিরুদ্ধে কেউ যাতে কলম ধরতে না পারে, সে কারণে তাদের প্রধান লক্ষ্য মুক্ত সাংবাদিকতার টুটি চেপে ধরা। যা সম্প্রতি রোজিনা ইসলামকে ঘণ্টার পর ঘণ্টা আটকে রেখে হেনস্তার মাধ্যমে প্রমাণ হয়।

বিবৃতিতে আরও বলা হয়, শুধু রোজিনা ইসলাম নয়, বিভিন্ন সময় অন্যান্য গণমাধ্যম কর্মীরাও হেনস্তার শিকার হচ্ছেন। প্রশাসনের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে যখন যারা কলম ধরছেন তখনই তাদেরকে নানাভাবে হয়রানি করা হচ্ছে।

রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করে বিবৃতিতে তারা বলেন, সঠিক তদন্তের মাধ্যমে হেনস্তাকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে।

উল্লেখ্য, গত সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাকে শাহবাগ থানায় নিয়ে যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

রোজিনা ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর