Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু ভারতে

আন্তর্জাতিক ডেস্ক
১৯ মে ২০২১ ১২:৪২

ভারতে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় চার হাজার ৫২৯ জনের মৃত্যু হয়েছে। যা দেশটিতে মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। গতকাল মঙ্গলবার এই সংখ্যাটি ছিল চার হাজার ৩২৯ জন। এতে করে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা দুই লাখ ৮৩ হাজার ছাড়িয়েছে।

বুধবার (১৯ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ভারতে গত ২৪ ঘণ্টায় দুই লাখ ৬৭ হাজার ৩৩৪ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দুই কোটি ৫৪ লাখ ৯৬ হাজার ৩৩০ জনে দাঁড়িয়েছে। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে চার হাজার ৫২৯ জনের। এ নিয়ে মোট মৃত্যু দুই লাখ ৮৩ হাজার ২৪৮ জন।

বিজ্ঞাপন

চলতি বছরের ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রম শুরু করে নরেদ্র মোদির সরকার। দেশটিতে এখন পর্যন্ত সাড়ে ১৮ কোটিরও বেশি ভ্যাকসিন দেওয়া হয়েছে। তবে গত কয়েক সপ্তাহ ধরেই ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শ্লথ গতিতে চলছে বলে অভিযোগ উঠেছে।

এদিকে করোনার দ্বিতীয় আঘাতে বিপর্যস্ত হয়ে পড়েছে ভারতের চিকিৎসা ব্যবস্থা। দেশটির হাসপাতালগুলোতে ওষুধ ও অন্যান্য চিকিৎসা সরঞ্জামসহ তীব্রভাবে অক্সিজেনের সংকট দেখা দিয়েছে। যার জন্য মোদির সরকারকে দায়ী করা হচ্ছে।

সারাবাংলা/এনএস

করোনাভাইরাস করোনায় সর্বোচ্চ মৃত্যু কোভিড-১৯ টপ নিউজ ভারত

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর