Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এই সরকার টিকে থাকতে সাংবাদিকদেরও দমন করছে: ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ মে ২০২১ ১৭:২৬

ঠাকুরগাঁও: সরকার অন্যদের মতো সাংবাদিকদেরও দমন করে, তাদের অধিকার হনন করে ক্ষমতায় টিকে থাকতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা দিয়ে কারাগারে পাঠানোর মাধ্যমে সেটি আবার প্রমাণিত হয়েছে বলে মন্তব্য তার।

বুধবার (১৯ মে) দুপুরে জেলা বিএনপি কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ের সময় সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট তখনই কোনো সরকার চালু করে যখন চুরি-দুর্নীতি করে টিকে থাকতে হয়। আজকে বাংলাদেশের অবস্থা এ পর্যায়ে চলে গেছে যে সরকারকে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট চালু করতে হয়েছে। অন্য কোনো পথ তাদের নেই। এটা আবার প্রমাণিত হলো— বর্তমান সরকার, তারা সাংবাদিকদের দমন করা, নির্যাতন করা, কথা বলতে না দেওয়া, সাংবাদিকদের অধিকার হনন করা— এভাবেই তারা ক্ষমতায় টিকে থাকতে চাইছে।

মির্জা ফখরুল বলেন, একজন সাংবাদিকেকে সরকারি অফিসের উচ্চপদস্থ কর্মকর্তা কিভাবে নাজেহাল করতে পারেন? এটা কিছুতেই মেনে নেওয়া যায় না। বদলি করা কোনো সমাধান নয়। জড়িতদের সঙ্গে সঙ্গে বরখাস্ত করা উচিত ছিল।

সচিবালয়ে রোজিনা ইসলামকে হেনস্তার ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, যারা এ ঘটনায় জড়িত, তাদের বিরুদ্ধে মামলা দিয়ে কারাগারে নেওয়া উচিত ছিল। এটা করলে তবু সাংবাদিকরা কিছুটা হলেও স্বস্তি ফিরে পাবে। তা না করে সাংবাদিকরা যে সত্য ঘটনা প্রকাশ করতে না পারেন, চুরি-দুর্নীতির ঘটনা যেন প্রকাশ না করেন— সেটি নিশ্চিত করতেই এই হয়রানি, হেনস্তা।

এসময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুল ইসলাম, জেলা বিএনপি’র সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি মামুন উর রশীদ, ওবায়দুল্লাহ মাসুদ, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ অন্যান্য নেতাকর্মীরা।

সারাবাংলা/টিআর

মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোজিনা ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর