Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৯ জনের

সারাবাংলা ডেস্ক
২০ মে ২০২১ ২২:৪৫

জামালপুরের ইসলামপুর উপজেলায় পৃথক পৃথক স্থানে বজ্রপাতের ঘটনায় ছয় জনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরও ১০ জন। এদিকে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও নাচোল উপজেলায় বজ্রপাতের ঘটনায় আরও তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে একদিনেই দুই জেলায় বজ্রপাতে ৯ জনের প্রাণহানি হলো।

বৃহস্পতিবার (২০ মে) বিকেলে ঝড়-বৃষ্টির সময় এসব হতাহতের ঘটনা ঘটেছে। এর আগে গতকাল বুধবার (১৯ মে) বজ্রপাতে দেশের সাত জেলায় ১৮ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে।

জামালপুর থেকে সারাবাংলার ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট আলী আকবর জানিয়েছেন, জেলার ইসলামপুর উপজেলায় বজ্রপাতের ছয় জনের মৃত্যু ও ১০ জন আহত হওয়ার পাশাপাশি তিনটি গরু মারা যাওয়ার খবর পাওয়া গেছে। বিকেলের ঝড়ে ঘরবাড়িসহ ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এই জেলায় বজ্রপাতে যাদের মৃত্যু হয়েছে তারা হলেন— ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের বাটিকামারী গ্রামের মৃত্যু কান্দু শেখের ছেলে জাবেদ আলী (৫৮), গাইবান্ধা ইউনিয়নের চন্দনপুর গ্রামের মধ্যপাড়া এলাকার মৃত আখের মাহমুদের ছেলে মহিজল মিয়া (৫০), পাথর্শী ইউনিয়নের জারুলতলার পশ্চিম গামারিয়া গ্রামের মৃত হাসান শেখের ছেলে কালা শেখ (৪৫), মৃত জব্বার মিয়ার ছেলে এনামুল হক (৩৫), মৃত কাইলে শেখের ছেলে শাজাহান (৩৮) ও সাপধরী ইউনিয়নের প্রজাপতি গ্রামের আবদুল কুদ্দুস মোল্লার ছেলে বিল্লাল হোসেন (৩৬)।

গুরুতর আহতরা হলেনন— গামারিয়া গ্রামের টিপু মিয়া, আবদুল হামিদ, রাজা মিয়া, প্রজাপতি গ্রামের ইনসাফ আলী, চন্দনপুর গ্রামের নিহত মহিজল মিয়ার স্ত্রী দেলোয়ারা বেগম।

ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ইসরাত জাহান চৌধুরী জানান, বিকেলে ঝড়-বৃষ্টির সঙ্গে ব্যাপক বজ্রপাত হলে অনেকেই হতাহতের শিকার হয়েছেন। আমরা নিহতদের মধ্যে চার জনকে শনাক্ত করতে পেরেছি।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ থেকে সারাবাংলার ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট মো. আশরাফুল ইসলাম জানিয়েছেন, জেলার শিবগঞ্জ ও নাচোল উপজেলায় বজ্রপাতে তিন জনের মৃত্যু হয়েছে। তাদের একজন নারী, একটি শিশু ও একজন কৃষক। শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দীন ও নাচোল থানার ওসি সেলিম রেজা এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন— শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের আব্দুস সাত্তারের ছেলে কৃষক মো. জালাল উদ্দিন (৩৭), চাঁদপুরের আবু তালেবের স্ত্রী রহিমা খাতুন এবং নাচোল উপজেলার আঝোইড় গ্রামের ওবাইদুর রহমানের মেয়ে মারুফা খাতুন (৯)।

শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোবাইল ফোনে জানান, বৃহস্পতিবার বিকেলে মোবারকপুর গ্রামের একটি বিল থেকে ধান কেটে বাড়ি ফেরার সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই জালালের মৃত্যু হয়।

শিবগঞ্জ থানার ওসি ফরিদ উদ্দীন জানান, গৃহবধূ রহিমা ঝড়ের সময় আম কুড়াচ্ছিলেন। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

নচোল থানার ওসি সেলিম রেজা জানিয়েছেন, বিকেলে ঝড়-বৃষ্টির সময় বাড়ির পাশে আম কুড়াতে গেলে বজ্রপাতে ৯ বছর বয়সী মারুফা মারা যায়।

স্থানীয়ভাবে নিহতদের মরদেহ দাফন করা হবো বলে জানিয়েছে পুলিশ।

সারাবাংলা/টিআর

টপ নিউজ বজ্রপাতে মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর