Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেফাজতের তাণ্ডব: বাবুনগরীর ব্যক্তিগত সহকারী রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ মে ২০২১ ১৯:১৩

চট্টগ্রাম ব্যুরো: হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির আমির জুনায়েদ বাবুনগরীর ব্যক্তিগত সহকারী এনামুল হাসান ফারুকীকে চট্টগ্রামের হাটহাজারীতে নাশকতার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২২ মে) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল ‍উদ্দিন এ আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) হুমায়ন কবীর।

শুক্রবার রাত ১১টার দিকে হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ বড় দিঘীর পাড় এলাকা থেকে ফারুকীকে গ্রেফতার করা হয়। এরপর তাকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার দেখানো হয়।

পুলিশ পরিদর্শক হুমায়ন কবীর সারাবাংলাকে বলেন, ‘হাটহাজারীতে নাশকতার মামলায় তদন্তকারী কর্মকর্তা এনামুল হাসান ফারুকীকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত চার দিন মঞ্জুর করেছেন। তাকে আদালত থেকে হাটহাজারী থানায় নেওয়া হয়েছে।’

মো. এনামুল হাসান ফারুকী (২৪) নোয়াখালী জেলার চাটখীল উপজেলার সানোখীল গ্রামের ওমর ফারুকের ছেলে। হাটহাজারীর আল জামিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসার ছাত্র ফারুকী নিজেকে হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরীর ব্যক্তিগত সহকারী হিসেবে পরিচয় দিতেন। হেফাজতের সাংগঠনিক তথ্য বাবুনগরীর পক্ষ থেকে গণমাধ্যমে সরবরাহ করতেন তিনি। র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে বাবুনগরীর প্রধান খাদেম হিসেবে উল্লেখ করা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে অনুষ্ঠানে যোগ দিতে ২৬ মার্চ বাংলাদেশে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আগমনের প্রতিবাদের নামে ২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত চট্টগ্রামের হাটহাজারী থানায় আক্রমণ, ভূমি অফিস ও ডাকবাংলোতে আগুন দেওয়াসহ সহিংস তাণ্ডব চালান হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। পুলিশের গুলিতে মারা যান চার জন হেফাজত কর্মী।

এসব ঘটনায় হাটহাজারী থানায় মোট ৯টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় চট্টগ্রামে হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সাবেক প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী, সাবেক শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক হারুন ইজাহার, জামায়াতের সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীসহ সংগঠনটির বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

সারাবাংলা/আরডি/টিআর

এনামুল হাসান ফারুকী জুনায়েদ বাবুনগরী টপ নিউজ বাবুনগরীর ব্যক্তিগত সহকারী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর