Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৭ লাখ টাকা চুরি করে ধরা ‘ভিআইপি চোর’

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ মে ২০২১ ১৯:২২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে এক ব্যবসা প্রতিষ্ঠান থেকে ২৭ লাখ টাকা চুরির অভিযোগে এক ‘ভিআইপি চোর’সহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই প্রতিষ্ঠানে চুরি সংঘটিত করেছে একজনই। একটি বেসরকারি ব্যাংকেও চুরির চেষ্টা করে সে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে শনাক্ত করে তাকে আরও দুজনসহ গ্রেফতার করা হয়েছে।

শনিবার (২২ মে) ভোর রাতে নগরীর আকবর শাহ থানার বিশ্বকলোনি এবং পুরাতন রেলস্টেশন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক জানান।

বিজ্ঞাপন

চুরির মূল হোতা মো. মনির হোসেন (৪০), অটোরিকশা চালক মো. মাহফুজ (৩০) এবং মনিরের স্ত্রী খুকু মনিকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে মনির পুলিশের কাছে ‘ভিআইপি চোর’ হিসেবে পরিচিত। পুলিশ জানিয়েছে, সাধারণত ব্যবসা প্রতিষ্ঠানেই চুরি করে মনির। কোনো বাসাবাড়িতে চুরি করে না। বড় অংকের টাকা যেখানে থাকে সেই প্রতিষ্ঠানকেই টার্গেট করে সে।

সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার বিজয় বসাক জানান, গত ১৯ মে নগরীর জুবিলি রোডে বাংলাদেশ সাপ্লাইয়ার্স নামে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে ২৭ লাখ ৫০ হাজার টাকা এবং বেসরকারি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে চুরির চেষ্টার অভিযোগে কোতোয়ালি থানায় মামলা দায়ের হয়। আমাফা সেন্টার নামে একটি ভবনে থাকা প্রতিষ্ঠান দুটিতে সংঘটিত অপরাধের ঘটনা তদন্তে নামে পুলিশ। সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহের পর দেখা যায়, আগেরদিন ১৮ মে সন্ধ্যা ৬টার পর থেকে পরদিন ভোরের মধ্যে এ ঘটনা ঘটেছে। মামলায়ও বিষয়টি উল্লেখ করা হয়।

এরপর ফুটেজ দেখে প্রথমে অটোরিকশা চালক মাহফুজকে শনাক্ত করা হয়। তাকে রেলস্টেশন এলাকা থেকে গ্রেফতারের পর তার কাছ থেকে মনিরের তথ্য পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে মাহফুজ জানায়, সে অটোরিকশায় করে মনিরকে নিয়ে গিয়েছিল। মনির চুরি সংঘটনের পর আবার তারা ফিরে যায়। এ তথ্যের ভিত্তিতে নগরীর আকবর শাহ থানার বিশ্ব কলোনির শান্তিনগর জি ব্লকে মনিরের বাসায় তল্লাশি চালিয়ে চুরি করা ২৭ লাখ টাকা উদ্ধার এবং তাকে স্ত্রীসহ গ্রেফতার করা হয় বলে জানান পুলিশ কর্মকর্তা বিজয় বসাক।

বিজ্ঞাপন

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘গভীর রাতে আমাফা ভবনে পাইপ বেয়ে তৃতীয় তলায় উঠে মনির। জানালার গ্রিল ভেঙে ব্যাংকের ভেতরে প্রবেশ করে। সিসি ক্যামেরার ডিভিআর ভেঙে ফেলে। তবে লকার ভাঙতে না পারায় সেখানে চুরির চেষ্টা ব্যর্থ হয়। এরপর চতুর্থ তলায় উঠে বাংলাদেশ সাপ্লাইয়ার্সের অফিসে একই কায়দায় প্রবেশ করে। সেখান থেকে সাড়ে ২৭ লাখ টাকা চুরি করে।’

মনিরকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে ওসি নেজাম বলেন, ‘মনির কোনো সাধারণ ছিঁচকে চোর নয়। তার টার্গেটই থাকে বিভিন্ন বড় ব্যবসা প্রতিষ্ঠান। টাকা ছাড়া সাধারণত অন্যকিছু সে চুরি করে না। বাড়ি চাঁদপুরে। কিন্তু দীর্ঘসময় ধরে চট্টগ্রাম শহরে বসবাস করছে। গত পাঁচবছরে অন্তত ২৫০টি চুরি করেছে। চুরির টাকায় বিশ্বকলোনি এলাকায় জায়গা কিনে কলোনি বানিয়ে ভাড়া দিয়েছে। স্ত্রী খুকু তার সব অপরাধ কর্মের সহযোগী।’

মনিরকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন করা হয়েছে বলে জানান ওসি নেজাম উদ্দিন।

সারাবাংলা/আরডি/পিটিএম

চোর টপ নিউজ ভিআইপি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর