Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যালেন্স ফুরিয়ে গেলে স্বয়ংক্রিয়ভাবে মোবাইল রিচার্জ হবে বিকাশে

সারাবাংলা ডেস্ক
২২ মে ২০২১ ২২:১৭

মোবাইলে ব্যালেন্স ফুরিয়ে গেলেও কথা বলা বা ইন্টারনেট ব্রাউজিং যেন বন্ধ না হয়, সেই সুবিধা দিতে বিকাশ চালু করল অটো-রিচার্জ সুবিধা। ফলে এখন থেকে মোবাইল রিচার্জ করা আরও সহজ ও নিরবচ্ছিন্ন হলো গ্রাহকদের জন্য।

বিকাশ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিডকালীন অফিসের কাজ থেকে শুরু করে অনলাইনে স্কুল, সামাজিক যোগাযোগ, বিনোদন, বাজার-সদাই, ইউটিলিটি বিল পরিশোধ ও টেলিমেডিসিনের মাধ্যমে ডাক্তারের পরামর্শ— এরকম ছোট-বড় অসংখ্য কাজে মোবাইল ও মোবাইল ডাটা হয়ে উঠেছে অপরিহার্য। আর মোবাইলের নিরবচ্ছিন্ন ব্যবহার নিশ্চিত করতে জরুরি হয়ে পড়েছে ঘরে বসে মোবাইল রিচার্জের সুবিধা। গ্রাহকরা তাই বিকাশ ব্যবহার করে যেকোনো সময় দেশের যেকোনো স্থান থেকে অনায়াসে মোবাইল রিচার্জের জরুরি কাজটি সারতে পারছেন।

এবারে এই সেবাটি আরও সহজ করতেই এলো বিকাশ অটো-রিচার্জ। যেসব গ্রাহক বাংলালিংক, রবি অথবা এয়ারটেল প্রিপেইড নম্বর দিয়ে বিকাশ অ্যাকাউন্ট চালু করেছেন, তারা এই মুহূর্তে সেবাটি পেতে পারেন।

এই সুবিধা পেতে হলে গ্রাহককে অটো-রিচার্জ অ্যাকটিভেট করতে হবে। বিকাশ অ্যাপ থেকে অটো-রিচার্জ চালু করতে হলে হোমস্ক্রিনের মোবাইল রিচার্জ আইকন থেকে মোবাইল নম্বর সিলেক্ট করে ‘অটো-রিচার্জ সেটিংসে’ ট্যাপ করতে হবে। পরবর্তী ধাপে অটো-রিচার্জের অ্যামাউন্ট ঠিক করে দিয়ে বিকাশ পিন দিলেই অটো-রিচার্জ চালু হয়ে যাবে।

যারা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে অপশনটি চালু করতে চান, তাদের মোবাইল রিচার্জ সিলেক্ট করার পর বাংলালিংক, রবি অথবা এয়ারটেল সিলেক্ট করতে হবে। পরবর্তী ধাপে অটো-রিচার্জ অপশন সিলেক্ট করে ‘অ্যাকটিভেট অটো-রিচার্জ’ অপশন সিলেক্ট করতে হবে। এরপর অটো-রিচার্জের অ্যামাউন্ট ঠিক করে দিতে হবে। সবশেষে বিকাশ অ্যাকাউন্টের পিন নম্বর দিলেই অটো-রিচার্জ সেবা চালু হয়ে যাবে।

অটো-রিচার্জ চালু হয়ে গেলে মোবাইলের ব্যালেন্স ১০ টাকা অথবা তার কম হলেই গ্রাহকের মোবাইল নম্বরে নির্ধারিত রিচার্জ অ্যামাউন্ট স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে যাবে। যেকোনো সময় গ্রাহক তার প্রয়োজন অনুযায়ী অ্যামাউন্টটি পরিবর্তন করতে পারবেন।

গ্রাহক কেবল নিজের নম্বরেই ২০ টাকা থেকে ১০০০ টাকা পর্যন্ত অটো-রিচার্জ করতে পারবেন। গ্রাহকের মোবাইলের ব্যালেন্স ১০ টাকা কিংবা তার কম হওয়া মাত্র অটো-রিচার্জ সুবিধা চালু হয়ে যাবে। এক্ষেত্রে বিকাশ অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স থাকতে হবে। গ্রাহক দিনে সর্বোচ্চ তিন বার অটো রিচার্জ সুবিধা গ্রহণ করতে পারবেন। যদি নির্ধারিত অটো-রিচার্জ পরিমাণের সঙ্গে সংশ্লিষ্ট কোনো রিচার্জ প্যাকেজ থাকে, তবে সেটিও মোবাইল অপারেটর দ্বারা সক্রিয় হতে পারে।

সারাবাংলা/টিআর

বিকাশ মোবাইল অটো রিচার্জ মোবাইল ব্যালান্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর