Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দু’টি মুজিব কিল্লাসহ পটুয়াখালীতে ২৭টি স্থাপনার উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ মে ২০২১ ২০:৪৯

পটুয়াখালী: জেলার কলাপাড়ায় আধুনিক সুবিধা সংবলিত নবনির্মিত দু’টি মুজিব কিল্লা, দু’টি খাদ্য গুদাম এবং ১৪টি সাইক্লোন শেল্টার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে। এসময় কলাপাড়ায় আরও ৫টি মুজিব কিল্লা, রাঙ্গাবালীতে ৩টি ও দশমিনা উপজেলায় ১টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়।

রোববার (২৩ মে) সকাল দশটায় ভিডিও কনফারেন্সে গণভবন থেকে এসব মুজিব কিল্লার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় গণভবনে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এনামুর রহমানসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

কলাপাড়ার চাকামইয়া নেওয়াপাড়া মুজিব কেল্লা প্রান্তে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির ও চাকামাইয়া ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামত।

১৯৭০ সালের প্রলয়ঙ্কারী ঝড়-জলোচ্ছ্বাসে ক্ষতিগ্রস্থ মানুষকে সাহায্যের হাত বাড়াতে কলাপাড়ায় এসেছিলেন বঙ্গবন্ধু। ১৯৭২ সালে দুর্যোগকালীন সময়ে মানুষ ও সম্পদ রক্ষায় পটুয়াখালীর কলাপাড়ায় মাটি দিয়ে নির্মিত ২৩টি মুজিব কেল্লাগুলোকে আশ্রয়ের জন্য সংষ্কারের নির্দেশ দেন বঙ্গবন্ধু।

পরে আধুনিক যুগের সঙ্গে সঙ্গতি রেখে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে ২০১৮ সালের জুলাই মাসে এসব মুজিব কিল্লায় আধুনিক সুবিধা সম্বলিত ভবন নির্মাণ কাজ শুরু করা হয়।

সারাবাংলা/এমও

উদ্বোধন মুজিব কিল্লা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর