Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবৈধ গ্যাস সংযোগ দ্রুত বিচ্ছিন্ন করতে হবে: প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ মে ২০২১ ২৩:৩৪

ফাইল ছবি

ঢাকা: অবৈধ গ্যাস সংযোগ দ্রুত বিচ্ছিন্ন করার কথা বলেছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, ‘উচ্চক্ষমতা সম্পন্ন বিতরণ গ্যাসলাইন থেকে অবৈধ ভাবে আবাসিক সংযোগ নেওয়া হয়, যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। অবৈধ সংযোগের কারণে সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হয়।’

রোববার (২৩ মে) সচিবালয়ে অবৈধ গ্যাস সংযোগ ও বকেয়া আদায় সংক্রান্ত সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এসময় তিনি বকেয়া আদায়ে কার্যকরী পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেন।

বিজ্ঞাপন

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী বলেন, ‘অবৈধ গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কার্যক্রম অব্যাহত রাখা এবং বকেয়া বিল আদায়ে ত্বরিৎ পদক্ষেপ নিতে হবে।’ এসব অবৈধ গ্যাস সংযোগ দ্রুত বিচ্ছিন্ন করারও নির্দেশনা দেন তিনি।

উল্লেখ্য, তিতাস গত ১৫ মে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নে ১০ কিলোমিটার, গত ২২ মে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপুর ইউনিয়িনে ৮ কিলোমিটার, ২০ মে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন ডিআরএস হতে প্রায় ৫০ কিলোমিটার এবং গত ২২ মে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার গজারিয়ার টিবিএস থেকে প্রায় ২৫ কিলোমিটার অবৈধ বিতরণ লাইন উচ্ছেদ করা হয়েছে। এতে ৬১০০০ আবাসিক সংযোগ ও শতাধিক বাণিজ্যিক সংযোগ বিচ্ছিন্ন করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সারাবাংলা/জেআর/এমও

অবৈধ গ্যাস সংযোগ খনিজসম্পদ প্রতিমন্ত্রী বকেয়া আদায়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর