Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাবিধি এড়াতে আকাশপথে বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক
২৪ মে ২০২১ ২১:২৩

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ভারতের বিভিন্ন রাজ্যে একাধিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর মধ্যে জনসমাগম ঘটিয়ে বিয়ের অনুষ্ঠানেও নিষেধাজ্ঞা রয়েছে। তবে সরকারি এমন বিধিনিষেধ তোয়াক্কা করার অভিনব এক উপায় খোঁজে বের করলেন এক যুগল।

সম্প্রতি বিমান ভাড়া করে আকাশেই আত্মীয়স্বজন নিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন তারা। সামাজিক মাধ্যমে ওই বিয়ের অনুষ্ঠানের ভিডিও প্রচার হয়েছে।

এতে দেখা যায়, ভাড়া করা বিমানে বিয়ের আনুষ্ঠানিকতা চলছে, সঙ্গে রয়েছেন অতিথিরা। জানা গেছে, বিয়ের অতিথি তালিকায় বড় কোনো কাটছাট করতে হয়নি তাদের। ওই বিমানে সবমিলিয়ে অন্তত ১৬০ জন অতিথি ছিলেন।

উল্লেখ্য, ওই বিমান ভারতের তামিলনাড়ু রাজ্য থেকে আকাশে উড়ে। সেখান থেকেই বিমান ভাড়া করা হয়। ওই রাজ্যে ৫০ জনের বেশি অতিথি নিয়ে বিয়ের অনুষ্ঠান করায় নিষেধাজ্ঞা রয়েছে। সরকারের এমন নিষেধাজ্ঞা এড়িয়ে বিয়ের অনুষ্ঠান সারতেই বিমান ভাড়ার এমন পরিকল্পনা।

এ ব্যাপারে প্রশ্নের সম্মুখীন হয়েছে ভারতের বিমান কর্তৃপক্ষ। দেশটির ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন-এর কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছেন, বিমানের মালিক স্পেসজেট নামক ওই বিমান প্রতিষ্ঠানের সকল স্টাফকে তাদের দায়িত্ব থেকে অপসারণ করা হয়েছে।

এদিকে স্পেসজেটের এক মুখপাত্র ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, বোয়িং ৭৩৭ মডেলের ওই বিমানটি একটি ট্র্যাভেল অ্যাজেন্সি মাধুরাই থেকে বেঙ্গেলুর পর্যন্ত ভাড়া করেছিল। কথা ছিল বিয়ে পরবর্তী এক ভ্রমণে যাবেন তারা। যাত্রীদের করোনা বিধিমালা সম্পর্কে যথাযথভাবে অভিহিত করা হয়েছিল। এবং এটাও বলা হয়েছিল, তারা যেন বিমানে কোনো কার্যক্রম না চালান।

বিজ্ঞাপন

তবে কর্তৃপক্ষের কোনো নিষেধাজ্ঞা বা সতর্কতাই যে তারা মানেনি তা পরে বুঝা গেল।

সারাবাংলা/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর