Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের প্রথম দিনে রাস্তা ফাঁকা

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
২৫ মে ২০২১ ১৬:০৬

চাঁপাইনবাবগঞ্জ: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে আজ (মঙ্গলবার, ২৫ মে) থেকে চাঁপাইনবাবগঞ্জে শুরু হয়েছে কঠোর লকডাউন। জেলার বিভিন্ন উপজেলায় রাস্তার মোড়ে মোড়ে রয়েছে পুলিশি তৎপরতা। যানবাহন এবং মানুষ না থাকায় প্রায় সব রাস্তা ফাঁকা রয়েছে।

পুলিশ জানায়, চেকপোস্ট বসানোর পাশাপাশি টহল দিয়ে মানুষকে ঘরে রাখতে কাজ করছ পুলিশ সদস্যরা। শহরের গুরুত্বপূর্ণ সব মোড়ে চেকপোস্ট বসিয়ে প্রবেশ বা চলাচলে বাধা দেওয়া হচ্ছে। জরুরি সেবা ছাড়া ফিরিয়ে দেওয়া হচ্ছে সকল যানবহন।

বিজ্ঞাপন

জেলা শহর, নাচোল, শিবগঞ্জ, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলার কোথাও তেমন গাড়ির চাপ ছিল না। কঠোর লকডাউন ঘোষণার পর সোমবার (২৪ মে) বিকেলে ইউনিয়ন পর্যায়ে মাইকিং করে জানিয়ে দেওয়া হয়। ফলে অন্যান্য লকডাউনের তুলনায় এবার গ্রামের মানুষরাও তুলনামূলক বেশি সচেতন।

অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান বলেন, যেহেতু দীর্ঘদিন ধরে করোনাকালীন সময় অতিবাহিত হচ্ছে, তাই জনসাধারণ আগের তুলনায় অনেক বেশি সচেতন। জেলা জুড়ে কঠোর লকডাউন বাস্তবায়ন করতে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। জেলা পুলিশ জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে গেলে ঘরে ফেরত পাঠাচ্ছে। তবে জরুরি সেবা, পণ্যবাহী যানবাহন ও আম পরিবহনের সঙ্গে সংশ্লিষ্ট পরিবহন কঠোর লকডাউনের আওতায় থাকবে না।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী শেখ জানান, জেলা শহরে ৭ জন ও উপজেলা পর্যায়ে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশেষ লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।

সারাবাংলা/এসএসএ

চাঁপাইনবাবগঞ্জ লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর