Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেনাপোলে ৪ কোটি টাকার ইন্টারন্যাশনাল কলিং কার্ডসহ আটক ১

লোকাল করেসপন্ডেন্ট
২৫ মে ২০২১ ২৩:২৫

বেনাপোল (যশোর): বেনাপোলের সীমান্তবর্তী এলাকা সাদিপুরের সেতু এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান থেকে প্রায় চার কোটি টাকা মূল্যের ইন্টারন্যাশনাল কলিং কার্ডসহ একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তার কাছ থেকে বিভিন্ন পরিমাণের মার্কিন ডলার ও সৌদি রিয়ালের ৪৩ হাজার ১৪০ পিস ইন্টারন্যাশনাল কলিং কার্ড জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (২৫ মে) দুপুর ১২টার দিকে বেনাপোল চেকপোস্ট এলাকার সেতু এন্টারপ্রাইজের অফিস থেকে কলিং কার্ডসহ আটক করা হয় আমিনুল ইসলামকে (২২)। আটক আমিনুল বেনাপোল পৌর এলাকার সাদিপুর গ্রামের শামছুর রহমানের ছেলে।

বিজিবি জানিয়েছে, জব্দ করা ইন্টারন্যাশনাল কলিং কার্ডের মধ্যে ১০ ইউএস ডলার মূল্যমানের কার্ড ৩০ হাজার ৫৪০ পিস, ৫ ইউএস ডলার মূল্যমানের কার্ড ৩ হাজার পিস, ২৫ ইউএস ডলার মূল্যমানের কার্ড ৪ হাজার ৭০০ পিস ও ১০ সৌদি রিয়াল মূল্যমানের কার্ড রয়েছে ৪ হাজার ৯০০ পিস।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, ভারতে পাচারের উদ্দেশ্যে দুই ব্যক্তি বিপুল পরিমাণ ইন্টারন্যাশনাল কলিং কার্ড নিয়ে বেনাপোল চেকপোস্ট এলাকার সেতু এন্টারপ্রাইজের অফিসে অবস্থা করছে। এমন সংবাদের ভিত্তিতে বেনাপোল কোম্পানি সদরে কর্মরত নায়েব সুবেদার মো. ইউনুস আলীর নেতৃত্বে নায়েব মনিরুল ইসলাম খান একটি বিশেষ চোরাচালানবিরোধী অভিযান চালানো হয়।

বিজিবি অধিনায়ক বলেন, অভিযানে একটি কার্টনের মধ্যে থেকে ৩৮ হাজার ২৪০ ইউএস ডলার ও ৪৯ হাজার সৌদি রিয়াল মূল্যমানের ইন্টারন্যাশনাল কলিং কার্ড উদ্ধার করা হয়। এসময় আমিনুল ইসলাম নামে একজনকে আটকও করা হয়।

উদ্ধার করা ইন্টারন্যাশনাল কলিং কার্ডসহ আটক আমিনুলের বিরুদ্ধে মামলা দিয়ে তাকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে।

সারাবাংলা/টিআর

ইন্টারন্যাশনাল কলিং কার্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর