Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেপটিক ট্যাংকে ৭ টুকরো লাশ: নিহতের স্ত্রীও গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ মে ২০২১ ০২:৫২

নিহত আজহারুল (বাঁয়ে) ও গ্রেফতার ইমাম আব্দুর রহমান (ডানে)

ঢাকা: রাজধানীর দক্ষিণখানে মসজিদের সেপটিক ট্যাংক থেকে পোশাককর্মী আজহারুলের (৪০) অর্ধগলিত সাত টুকরো লাশ উদ্ধারের ঘটনায় তার স্ত্রী আছমাকে গ্রেফতার করেছে র‌্যাব। এ ঘটনায় এর আগে সরদার বাড়ি জামে মসজিদের ইমাম আব্দুর রহমান (৬৫) গ্রেফতার হয়েছেন।

র‌্যাব সদর দফতরের মিডিয়া শাখার সহকারী পরিচালক এএসপি ইমরান হেসেন জানিয়েছেন, মঙ্গলবার (২৫ মে) রাতে এই হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে আছমাকে গ্রেফতার দেখনাো হয়েছে। এদিন বিকেলে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব তাকে টাঙ্গাইল থেকে নিজেদের হেফাজতে নেয়।

র‍্যাব সূত্রে জানা গেছে, সেপটিক ট্যাংক থেকে আজহারুলের মরদেহ উদ্ধারের সময় আছমা তার বাবার বাড়ি টাঙ্গাইলে ছিলেন। আজহারুলকে হত্যার আগেই তিনি টাঙ্গাইলে চলে গিয়েছিলেন নাকি হত্যার পর তিনি টাঙ্গাইল চলে যান— এসব বিষয় র‌্যাব খতিয়ে দেখছে।

এর আগে, মঙ্গলবার (২৫ মে) কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-১-এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল আব্দুল মুত্তাকিম বলেন, গত ১৯ মে রাতে দক্ষিণখানের সরদারবাড়ি জামে মসজিদে ইমামের কক্ষে গিয়েছিলেন আজহার। সেখানে বাকবিতণ্ডার একপর্যায়ে তাকে ছুরি দিয়ে হত্যা করা হয়। এরপর ছুরি ও রাম দা দিয়ে মরদেহ টুকরো টুকরো করে মসজিদের সেপটিক ট্যাংকে লুকিয়ে ফেলা হয়।

কী নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ড হয়েছিল— জানতে চাইলে র‍্যাব-১-এর সিও বলেন, ‘জিজ্ঞাসাবাদে ইমাম রহমান বলেছেন, আজহার অভিযোগ করছিল যে তার স্ত্রীর দিকে কুনজর রয়েছে। কিন্তু আজহারের স্ত্রীর সঙ্গে কোনো ধরনের সম্পর্কের কথা অস্বীকার করেছেন ইমাম।’

পুলিশ জানিয়েছে, আজহারুল পেশায় একজন গার্মেন্টস কর্মী। তিনি দক্ষিণখানের মধুবাগ এলাকার ইউসুফ গাজীর ৩৯ নম্বর বাসায় ভাড়া থাকতেন। নিকটস্থ সরদার বাড়ি জামে মসজিদে প্রায় ৩৩ বছর ধরে ইমামতি কর আসছেন আব্দুর রহমান। আজহারের ছেলে আরিয়ান ওই মসজিদের মক্তবে পড়ালেখা করত। আজহার নিজেও আব্দুর রহমানের কাছে কোরআন শিক্ষা করতেন। সেই সুবাদের তাদের মধ্যে পারিবারিক সম্পর্ক ছিল। আজহারের বাসায় যাতায়াতও ছিল আব্দুর রহমানের।

র‌্যাব জানিয়েছে, ১৯ মে থেকে নিখোঁজ ছিলেন আজহারুল। র‌্যাব তার খোঁজ পেতে অনুসন্ধান শুরু করে। এর মধ্যে সোমবার (২৪ মে) মসজিদের সিঁড়িতে রক্তের দাগ ও সেপটিক ট্যাংক থেকে দুর্গন্ধ বের হওয়ার তথ্য পাওয়া যায়। পরে র‍্যাব ইমাম আব্দুর রহমানকে আটক করে এবং জিজ্ঞাসাবাদে হত্যার ঘটনা জানতে পারে। এ সময় তার কাছ থেকে হত্যায় ব্যবহৃত তিনটি চাকু উদ্ধার করা হয়।

আজহারুলের স্ত্রীর সঙ্গে আব্দুর রহমানের কোনো ধরনের অনৈতিক সম্পর্ক ছিল কি না— এমন প্রশ্নের জবাবে লেফটেন্যান্ট কর্নেল মোত্তাকিম বলেন, আমরা বিভিন্ন তথ্য যাচাই-বাছাই করছি। এখনই কিছু বলতে পারছি না। তিনি জানান, পশু কোরবানির জন্য মসজিদে যে ছুরি রাখা হয়, সেই ছুরি দিয়েই আজহারকে হত্যা করেছেন আব্দুর রহমান।

সারাবাংলা/ইউজে/টিআর

৭ ‍টুকরো লাশ ইমাম আব্দুর রহমান টপ নিউজ সেপটিক ট্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর