Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের দ্বিতীয় দিনেও ফাঁকা সড়ক, দোকানপাট বন্ধ

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
২৬ মে ২০২১ ১৫:৫৪

চাঁপাইনবাবগঞ্জ: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে চাঁপাইনবাবগঞ্জে সাতদিনের কঠোর লকডাউনের দ্বিতীয় দিনেও প্রশাসনের তৎপরতায় সড়ক ফাঁকা রয়েছে।

বুধবার (২৬ মে) জেলা শহরের বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, সকাল থেকেই বন্ধ রয়েছে শহরের বিভিন্ন দোকানপাট। জেলা থেকে ছেড়ে যায়নি কোনো দূরপাল্লার বাস। এমনকি পণ্যবাহী যানবহন ছাড়া অভ্যন্তরীণ রুটেও কোনো গণপরিবহন চলাচল করছে না। নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্য ছাড়া সকল দোকানপাট ও সাপ্তাহিক হাট বন্ধ রয়েছে।

এদিকে, গতকালের মতো মাঠে নেমেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১২টি দল জেলার পাঁচ উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। স্বাস্থ্যবিধি না মানলে করা হচ্ছে জরিমানা। এছাড়াও কঠোর লকডাউন বাস্তবায়নে তৎপর রয়েছে জেলা পুলিশ। জেলা শহরের ২৭টি পয়েন্টে চেকপোস্ট বসানোর পাশাপাশি টহল দিয়ে মানুষকে ঘরে রাখতে কাজ করছে পুলিশ। শহরের গুরুত্বপূর্ণ মোড়ে চেকপোস্ট বসিয়ে প্রবেশ বা চলাচলে বাধা দেওয়া হচ্ছে। জরুরি সেবা ছাড়া ফিরিয়ে দেওয়া হচ্ছে সকল যানবহন। জেলা শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়কের কোথাও তেমন গাড়ির চাপ নেই। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে বের হতে দেখা যায়নি।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, ভারতীয় ভ্যারিয়েন্টের কারণে নয়, বরং স্থানীয় সংক্রমণই এই ভয়াবহ অবস্থার জন্য দায়ী। এখন পর্যন্ত জেলায় ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া যায়নি। আমরা আশা করছি সাতদিনের কঠোর লকডাউন বাস্তবায়ন সম্ভব হলে সংক্রমণের হার কিছুটা কমে আসবে।

তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় ২১২টি স্যাম্পল র‍্যাপিড এন্টিজেন টেস্ট করে ১৩১ জনের পজেটিভ পাওয়া গেছে। চাঁপাইনবাবগঞ্জ জেলায় বর্তমানে করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন ৩৯৩ জন। জেলায় এ পর্যন্ত মোট ১৫০৩ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে। আর এক হাজার ৮৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এবং মারা গেছে ২৮ জন। ভারত থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করেছেন মোট ৭২জন। এর মধ্যে একজনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, গতকালের মতো আজকেও মানুষকে ঘরে রাখতে মাঠে কাজ করছে প্রশাসন। সকলের সচেতনতাই আবারও আমরা করোনামুক্ত জেলা হিসেবে গণ্য হতে সক্ষম হবে। সকল নাগরিকদের ঘরে রাখতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

উল্লেখ্য, মঙ্গলবার দিনভর লকডাউনে মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি না মানায় এবং সরকারী আদেশ অমান্য করায় ১১২টি মামলা ও ৮৮ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।

সারাবাংলা/এসএসএ

চাঁপাইনবাবগঞ্জ লকডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর