Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেপটিক ট্যাংকে ৭ টুকরো লাশ: নিহতের স্ত্রীসহ ২ জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ মে ২০২১ ১৬:০৬

নিহত আজহারুল (বাঁয়ে) ও গ্রেফতার ইমাম আব্দুর রহমান (ডানে)

ঢাকা: রাজধানীর দক্ষিণখানে মসজিদের সেপটিক ট্যাংক থেকে পোশাককর্মী আজহারুলের (৪০) অর্ধগলিত সাত টুকরো লাশ উদ্ধারের ঘটনায় গ্রেফতার নিহতের স্ত্রী আছমাসহ দুইজনকে ৫ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২৬ মে) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী এ রিমান্ডের আদেশ দেন।

অপর আসামি হলেন, সরদার বাড়ি জামে মসজিদের ইমাম আব্দুর রহমান (৬৫)।

এর আগে মামলাটির তদন্ত কর্মকর্তা দক্ষিণখানা থানার উপ-পরিদর্শক (এসআই) অনুজ কুমার সরকার আসামিদের আদালত হাজির করে মামলার তদন্ত স্বার্থে দশ দিনের রিমান্ডের আবেদন করেন।

এসময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি জামিন নামঞ্জুর করে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত মঙ্গলবার (২৫ মে) রাতে এই হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে আসামিকে আছমাকে গ্রেফতার দেখনো হয়।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, গত ১৯ মে রাতে দক্ষিণখানের সরদারবাড়ি জামে মসজিদে ইমামের কক্ষে গিয়েছিলেন আজহার। সেখানে বাকবিতণ্ডার একপর্যায়ে তাকে ছুরি দিয়ে হত্যা করা হয়। এরপর ছুরি ও রামদা দিয়ে মরদেহ টুকরো টুকরো করে মসজিদের সেপটিক ট্যাংকে লুকিয়ে ফেলা হয়।

মামলা সূত্রে আরও জানা যায়, আজহারুল পেশায় একজন গার্মেন্টস কর্মী। তিনি দক্ষিণখানের মধুবাগ এলাকার ইউসুফ গাজীর ৩৯ নম্বর বাসায় ভাড়া থাকতেন। নিকটস্থ সরদার বাড়ি জামে মসজিদে প্রায় ৩৩ বছর ধরে ইমামতি কর আসছেন আব্দুর রহমান। আজহারের ছেলে আরিয়ান ওই মসজিদের মক্তবে পড়ালেখা করত। আজহার নিজেও আব্দুর রহমানের কাছে কোরআন শিক্ষা করতেন। সেই সুবাদের তাদের মধ্যে পারিবারিক সম্পর্ক ছিল। আজহারের বাসায় যাতায়াতও ছিল আব্দুর রহমানের। গত ১৯ মে থেকে নিখোঁজ ছিলেন আজহারুল।

পরে র‌্যাব তার খোঁজ পেতে অনুসন্ধান শুরু করে। এর মধ্যে গত সোমবার (২৪ মে) মসজিদের সিঁড়িতে রক্তের দাগ ও সেপটিক ট্যাংক থেকে দুর্গন্ধ বের হওয়ার তথ্য পাওয়া যায়। পরে র‍্যাব ইমাম আব্দুর রহমানকে আটক করে এবং জিজ্ঞাসাবাদে হত্যার ঘটনা জানতে পারে। এসময় তার কাছ থেকে হত্যায় ব্যবহৃত তিনটি চাকু উদ্ধার করা হয়।

মামলার আবেদনে বলা হয়, মাওলানা মো. আ. রহমান আছমার সঙ্গে পরকীয়ার সম্পর্কে জড়িয়ে পড়লে ভিকটিম আজহার ইসলাম বিষয়টি জেনে যায়। এ কারণে গত ২০ মে রাত ৯টার দিকে আজহারকে হত্যার উদ্দেশ্যে কৌশলে মসজিদের দ্বিতীয় তলায় কর্ণারে আ. রহমান তার শয়নকক্ষে ডেকে নিয়ে যায়। এসময় তাদের মধ্যে হাতাহাতি হয়। রাত ১০টার দিকে আজহারুল দরজার সামনে পড়ে গেলে আ. রহমান আজহারুলের গলার ডানপাশে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে তিনি ঘটনাস্থলেই মারা যান। পরবর্তীতে হত্যাকাণ্ডের ঘটনা ও আলামত গোপন করার উদ্দেশে আজহারুলের লাশ ৭ টুকরা করেন আ. রহমান। পরে মসজিদের ওযুখানার গেইট সংলগ্ন সেফটিক ট্যাংকের ভেতর টুকরাগুলো লুকিয়ে রাখে। কিছুদিন পর দুর্গন্ধ বের হলে তা গুম করার জন্য আ. রহমান সেফটিক ট্যাংকের ঢাকনার ওপর মসজিদের নির্মাণ কাজের জন্য রাখা সিমেন্ট দিয়ে প্লাষ্টার করে ঢেকে রাখে। অনুসন্ধানকালে আসামিরা র‌্যাবের কাছে পূর্বপরিকল্পনায় ও পরস্পর যোগসাজসে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে মর্মে এবং আ. রহমান সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে। পরে আ. রহমানের স্বীকারোক্তি ও তথ্যমতে র‌্যাব-১ এর টহল টিমের সহায়তায় দক্ষিণখান থানা পুলিশ ২৫মে সকাল সাড়ে ৯টার দিকে সরদারবাড়ী জামে মসজিদের ওযুখানার গেইট সংলগ্ন সেফটিক ট্যাংকের ভেতর থেকে আজহারুলের খণ্ডিত লাশ উদ্ধার করে।

এদিকে রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট থানার আদালতের সাধালণ নিবন্ধন কর্মকর্তা মাহমুদুর রহমান রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। তিনি বলেন, অবৈধ সম্পর্কে বাঁধা দেওয়ায় আসামিরা আজহারুলকে হত্যা করে। আসামিদের রিমান্ডে নিলে আরও তথ্য উদঘাটিত হবে। তদন্ত কর্মকর্তার আবেদন মোতাবেক রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করছি।

আছমার পক্ষে দিলীপ কুমার সরকার রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। তিনি বলেন, ঘটনা মসজিদের ভিতরের। তখন আছমা ছিলেন শ্বশুরবাড়িতে। কি কারণে তার স্বামীকে মেরে ফেলা হয়েছে তিনি তা জানেন না। আমরা চাই মামলায় ন্যায়বিচার প্রতিষ্ঠিত হোক। যে ঘটনা ঘটিয়েছে তার সাজা চাই। নিরপরাধ কেউ যেন হয়রানির শিকার না হয়। আছমার একটা বাচ্চা রয়েছে। সবকিছু বিবেচনায় তার রিমান্ড বাতিলপূর্বক জামিন প্রার্থনা করছি।

আ. রহমানের পক্ষে তার আইনজীবী বলেন, তিনি মসজিদের ইমাম। এলাকার ষড়যন্ত্রের শিকার তিনি। তার বিরুদ্ধে কোনো মামলা নাই। হয়রানি করার জন্য তাকে মামলায় জড়ানো হয়েছে। বয়স্ক মানুষ। রিমান্ডে নিলে তাকে টর্চার করা হবে। রিমান্ড বাতিল করে তাকে জামিন দেওয়া হোক

সারাবাংলা/এআই/এসএসএ

সেপটিক ট্যাংকে ৭ টুকরো লাশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর